• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

চুরি যাওয়া নবজাতক উদ্ধার, মা-মেয়ে আটক


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৬:৫৫ পিএম
চুরি যাওয়া নবজাতক উদ্ধার, মা-মেয়ে আটক
আটক খারু আকতার (৪২) ও নাসিমা আকতার (২৩)। ছবি সংগৃহীত

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে চুরি যাওয়া একটি নবজাতককে ফেনী থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত দুই নারীকেও আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে ফেনীর পরশুরাম থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন ফেনীর পরশুরামের মো. পিন্টুর স্ত্রী নাসিমা আকতার (২৩) এবং নাসিমার মা খারু আকতার (৪২)।

চুরি যাওয়া নবজাতকটি চট্টগ্রামের লোহাগাড়া থানা এলাকার বাসিন্দা আবু মোহাম্মদ নোমান ও আসমা উল হুসনা দম্পতির।

পুলিশ জানিয়েছে, ১৫ ডিসেম্বর চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে জন্ম হয় শিশুটির। জন্মের পর মা ও নবজাতকের শারীরিক অবস্থা ভালো না থাকায় ১৭ ডিসেম্বর তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালে নবজাতক ৩২ নম্বর এনআইসিইউ ওয়ার্ড এবং মা ৩৩ নম্বর প্রসব-পরবর্তী পরিচর্যা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

হাসপাতালের নিয়ম অনুযায়ী সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত শিশুর কাছে কোনো অভিভাবক থাকতে পারেন না। ১৯ ডিসেম্বর এই সময়ের মধ্যে শিশুর দাদী এবং নানী ওয়ার্ডের বাইরে অবস্থানকালীন এনআইসিইউ থেকে নবজাতকটি চুরি হয়।

পুলিশ জানায়, এরপর ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে শিশু অপহরণের সঙ্গে জড়িতদের শনাক্ত করে অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে পরশুরাম থানা এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। ঘটনায় জড়িত খারু আকতার ও তার মেয়ে নাসিমা আকতারকে আটক করা হয়।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, চমেক হাসপাতালের এনআইসিইউ ওয়ার্ড থেকে চুরি যাওয়া নবজাতককে উদ্ধার করা হয়েছে। আটক হওয়া নাসিমা আকতারের শিশু কন্যাও হাসপাতালে চিকিৎসাধীন ছিল। ওই বাচ্চাটি রোগা ও প্রতিবন্ধী। হাসপাতালে চিকিৎসা করাতে এসে নিজের সন্তানকে রেখে নোমান-আসমা দম্পতির নবজাতক বাচ্চাকে কৌশলে তারা নিয়ে যান। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

Link copied!