• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বড় ভাইকে হারিয়ে বোনের জয়


কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৪, ০১:৩৭ পিএম
বড় ভাইকে হারিয়ে বোনের জয়
সৈয়দা জাকিয়া নূর লিপি ও মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন ছিল এবার আলোচনায়। ভোটের মাঠে দুই ভাইবোনের লড়াই ছিল দেশজুড়ে আলোচনার তুঙ্গে।

এই দুই ভাইবোন হলেন দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের সন্তান সৈয়দা জাকিয়া নূর লিপি ও তার বড় ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। তাদের বড় ভাই হলেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম।  

এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সৈয়দা জাকিয়া নূর লিপি। তার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে লড়েছেন বড় ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন তাদের চাচাতো ভাই ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। তিনি প্রার্থিতা প্রত্যাহার করে সমর্থন দিয়েছেন সৈয়দ সাফায়েতুল ইসলামকে।

এ আসনে কে হবেন সংসদ সদস্য, তা নিয়ে ছিল নানা জল্পনাকল্পনা। দুই প্রার্থী ভোটারদের নানা আশ্বাস দিয়েছিলেন, ছিল কাদা-ছোড়াছুড়িও। তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বড় ভাইকে হারিয়ে টানা দ্বিতীয়বার জিতেছেন জাকিয়া নূর।

নৌকার প্রার্থী জাকিয়া নূর পেয়েছেন ৭৭ হাজার ৩৪৮ ভোট। আর ঈগল প্রতীকে সাফায়েতুল ইসলাম পেয়েছেন ৭৪ হাজার ১৬২ ভোট। অর্থাৎ ৩ হাজার ১৮৬ ভোটে বোনের কাছে হেরে যান বড় ভাই।

 

Link copied!