• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

এমপি-মন্ত্রীর আত্মীয়রা সমস্যা সৃষ্টি করলে প্রার্থিতা বাতিল : ইসি আনিছুর


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৪, ০৫:১৪ পিএম
এমপি-মন্ত্রীর আত্মীয়রা সমস্যা সৃষ্টি করলে প্রার্থিতা বাতিল : ইসি আনিছুর

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীদের আত্মীয়স্বজন সমস্যা সৃষ্টি করলে প্রার্থিতা বাতিল করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান।

মঙ্গলবার (৩০ এপ্রিল) কুমিল্লা শিল্পকলা একাডেমির মিলনায়তনে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে মাঠ প্রশাসনের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় সভাশেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

নির্বাচন কমিশনার বলেন, “জাতীয় নির্বাচনের থেকেও উপজেলা নির্বাচনে বেশি ভোটার উপস্থিত থাকবেন। সেটা বড় একটা পার্সেন্টেজ (শতাংশ) হতে পারে। সম্প্রতি কয়েকটি নির্বাচনে আপনারা দেখেছেন তাপপ্রবাহের মধ্যেও ব্যাপক ভোটার উপস্থিত ছিল। এসব নির্বাচনে ৭৯ পার্সেন্ট (শতাংশ) পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল। এবারের নির্বাচনগুলোতেও ভোটারের উপস্থিতি ভালো থাকবে।”

এমপি-মন্ত্রীদের আত্মীয়স্বজনদের নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে তিনি বলেন, “নির্বাচনে অংশগ্রহণের জন্য কারও আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই। আইনে বলা আছে, যিনি প্রাপ্তবয়স্ক এবং যিনি ভোটে অংশগ্রহণের যোগ্যতা সম্পন্ন তিনি অংশগ্রহণ করতে পারবেন। আমরা জেনেছি অনেকের আত্মীয়স্বজন নির্বাচনে অংশ নিয়েছে।

আনিছুর রহমান বলেন, “আমরা গোয়েন্দা মাধ্যমে যে তথ্য পাই তা থেকে তেমন সমস্যা দেখি না। দুয়েকটি জায়গায় বিচ্ছিন্ন সমস্যা রয়েছে, তা আমরা কঠোর নজদারিতে রেখেছি। যদি বড় ধরনের সমস্যা সৃষ্টি করে আমরা তা মেনে নেব না। আমরা নির্বাচন স্থগিত করা, প্রার্থিতা বাতিল করার ব্যবস্থাও নিতে পারি।”

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নূরে আলম মিনা, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, পুলিশ সুপার আব্দুল মান্নান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার প্রমুখ।

Link copied!