• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

আ.লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলা, এমপি বললেন ষড়যন্ত্র


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০৬:০১ পিএম
আ.লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলা, এমপি বললেন ষড়যন্ত্র

টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহসভাপতি গোলাম কিবরিয়া বড়মনির বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলা করা হয়েছে বলে দাবি করেছেন টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির।

সোমবার (১৭ এপ্রিল) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সংসদ সদস্য বলেন, “টাঙ্গাইলের রাজনীতিকে অস্থিতিশীল করার জন্য আমার ভাই টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা বাস-কোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড়মনির বিরুদ্ধে একজন মাদকাসক্ত কিশোরীকে দিয়ে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ধর্ষণের মামলা করা হয়েছে।”

তানভীর হাসান বলেন, “আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ একটি গ্রুপ আছে, যারা টাঙ্গাইলে সন্ত্রাস, চাঁদাবাজি, খুন করে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তারা আবারও সক্রিয় হয়ে উঠেছে। আমাদের চরিত্রে কালিমা লেপন করার জন্য, রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য রাজনৈতিভাবে মোকাবিলা করতে না পেরে তারা এই ঘৃন্য পন্থা বেছে নিয়েছে। সামাজিক ও পারিবারিক একটি ঘটনাকে কেন্দ্র করে তারা ওই কিশোরীকে দাবার গুটি হিসেবে ব্যবহার করে পরিকল্পিতভাবে এই ষড়যন্ত্রমূলক মামলা সাজিয়েছে।”

তানভীর হাসান আরও বলেন, “আমার ভাই যদি অপরাধী হয়, তাহলে সে শাস্তি পাবে। কিন্তু মিছিল মিটিং করে পোস্টার লাগিয়ে তারা কি বোঝাতে চান? এছাড়াও ওই কিশোরীকে ৭১ টেলিভিশনের গাড়িতে করে থানায় নেওয়া হয়েছে মামলা করতে। এসব ষড়যন্ত্র আমাদের বুঝতে অসুবিধা হয় না। আগামী সংসদ নির্বাচনে আমি যাতে মনোনয়ন না পাই তার জন্য আমার রাজনৈতিক প্রতিপক্ষ এই মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক ও সামাজিকভাবে আমাদের সম্মান ক্ষুন্ন করার অপচেষ্টা করছে।”

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মামুনুর রশিদ মামুন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, আওয়ামী লীগ নেতা সরদার আজাদ, এলেন মল্লিক, সৈয়দ তারেক মোহাম্মদ পুলু, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান বীরপ্রতীক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন মানিক, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ রৌফ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হুদা নবীন প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ৫ এপ্রিল ধর্ষণ ও মারপিটের অভিযোগ এনে আওয়ামীলীগ নেতা গোলাম কিবরিয়া বড়মনির ও তার  স্ত্রী নিগার আফতাবকে আসামি করে টাঙ্গাইল সদর থানায় মামলা করেন এক কিশোরী। ধর্ষণের ফলে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন বলে মামলায় উল্লেখ করা হয়। ওই কিশোরী গত ৬ এপ্রিল বেলা তিনটার দিকে আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন। আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেসকে জান্নাত রিপা ওই কিশোরীর জবানবন্দি লিপিবদ্ধ করেন। কিশোরীকে তার ফুফু শামীমা আক্তারের কাছে জিম্মায় দেন আদালত। ওই সময় ডাক্তারি পরীক্ষায় ওই কিশোরী ২৪ সপ্তাহের অন্তঃসত্ত্বা বলে জানান টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সাদেকুর রহমান।

Link copied!