• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

সভাপতি-প্রধান শিক্ষকের দ্বন্দ্বে বিদ্যালয়ে আগুন দিলেন পিয়ন


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০১:০০ পিএম
সভাপতি-প্রধান শিক্ষকের দ্বন্দ্বে বিদ্যালয়ে আগুন দিলেন পিয়ন
পুলিশের প্রেস ব্রিফিং। ছবি প্রতিনিধি

ফেনীর সোনাগাজীর চরদরবেশ ইউনিয়নের চরসাহাভিকারী উচ্চ বিদ্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা নির্বাচনী সহিংসতা নয় বলে জানিয়েছেন পুলিশ সুপার জাকির হাসান। তিনি জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির দ্বন্দ্বের জেরেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১১টায় এ তথ্য জানান ফেনীর পুলিশ সুপার জাকির হাসান। এর আগে একই দিন সকাল ৭টার দিকে ওই বিদ্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র করা হয়েছে ওই বিদ্যালয়ে।

পুলিশ সুপার জাকির হাসান বলেন, বিদ্যালয়ের অডিট-সংক্রান্ত বিষয়ে প্রধান শিক্ষক জয়নাল আবেদীন ও ম্যানেজিং কমিটির সভাপতি ডা. আবদুল হকের দ্বন্দ্বের জেরে গুরুত্বপূর্ণ কাগজপত্র আগুন লাগিয়ে নষ্ট করার জন্য পিয়ন আবু বক্কর সিদ্দিক পেট্রল ঢেলে অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় পিয়ন আবু বক্করকে আটক করা হয়েছে।

জাকির হাসান আরও জানান, আবু বক্কর সিদ্দিক ৪ জানুয়ারি বিকেল ৫টার দিকে এক লিটার পেট্রল কিনে বিদ্যালয়ের অফিস কক্ষে রাখেন। পরদিন ভোর সাড়ে পাঁচটার দিকে বিদ্যালয়ে এসে আলমারি খুলে পেট্রল ছিটিয়ে রুম থেকে বের হয়ে জানালার ফাঁক করে দিয়াশলাই দিয়ে আগুন লাগিয়ে বাড়িতে চলে যান।

পরে বিদ্যালয়ের অফিস সহকারী আব্দুর রহমান আজাদ সকালে হাঁটতে এসে আগুন লাগার বিষয়টি টের পান। এরপর তিনি পিয়ন আবু বক্করকে ফোন দেন।

এ ঘটনায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খায়ের উল্যাহ বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা করেছেন।

Link copied!