• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, তিনজনের যাবজ্জীবন


পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪, ০৪:২৯ পিএম
হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, তিনজনের যাবজ্জীবন
জেলার মানচিত্র

পিরোজপুরের নাজিরপুর উপজেলার ছোট বুইছাকাঠি গ্রামের ভ্যানচালক মিজানুর শেখকে (১৯) হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় এ রায় ঘোষণা করেন পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মোক্তাগীর আলম।

হত্যাকাণ্ডের শিকার মিজানুর শেখ নাজিরপুর উপজেলার ছোট বুইছাকাঠি গ্রামের আবুল শেখের ছেলে।

মৃত্যুদণ্ড পাওয়া আসামি হলেন নাজিরপুর উপজেলার ছোট বুইছাকাঠি গ্রামের ছাইদুল ইসলাম মোল্লা (২৬)। যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামিরা হলেন কাউখালী উপজেলার চিরাপাড়া গ্রামের সঞ্জয় চন্দ্র দেবনাথ (৪৯), একই গ্রামের পল্টু কুমার দাস (২৮) ও একই উপজেলার ডুমজুরী গ্রামের শেখ মাইনুল হাসান (২৭)। রায় ঘোষণার সময়ে পল্টু কুমার দাস আদালতে অনুপস্থিত ছিলেন। বাকি তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৬ জুলাই কাউখালী উপজেলার চিরাপাড়া গ্রামের একটি পানের বরজের নালা থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় কাউখালী থানার উপপরিদর্শক (এসআই) দীপক কুমার বিশ্বাস বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে স্থানীয় থানায় হত্যা মামলা করেন। নিহত ব্যক্তির লাশ বেওয়ারিশ লাশ হিসেবে দাফনের পর তার পরনের পোশাক ও ছবি দেখে লাশ শনাক্ত করেন পরিবারের সদস্যরা। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ছাইদুর ইসলাম মোল্লাকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী সঞ্জয় চন্দ্র দেবনাথ, পল্টু কুমার দাস ও শেখ মাইনুল হাসানকে গ্রেপ্তার করা হয়।

২০১৮ সালের ২৫ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা কাউখালী থানার উপপরিদর্শক (এসআই) মো. জলিল আহম্মেদ তদন্ত শেষে চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলার ২১ সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) মো. জহুরুল ইসলাম। মো. জহুরুল ইসলাম বলেন, ‘এ রায়ে আমরা খুশি।’

Link copied!