• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচনের পরিবেশ নেই, তাই বয়কট করছি : জাপা প্রার্থী সাব্বির


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৮:২৭ পিএম
নির্বাচনের পরিবেশ নেই, তাই বয়কট করছি : জাপা প্রার্থী সাব্বির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু পরিবেশ না থাকায় বয়কটের ঘোষণা দিয়েছেন সিলেট-৫ আসনের জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সাব্বির আহমদ।

বুধবার (৩ জানুয়ারি) বিকেল ৪টায় সিলেট জেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ কথা জানান।

সাব্বির আহমদ বলেন, “সরকার অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছিল। সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনার সিলেটে এসেও একই কথা বলেছিলেন। কিন্তু আমরা মাঠে সেরকম কোনো পরিবেশ পাচ্ছি না। তাই নির্বাচন করা খুবই কঠিন।”

জাপা প্রার্থী আরও বলেন, “গত ৩০ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনার সিলেট সার্কিট হাউজে সব প্রার্থীদের সঙ্গে বৈঠক করেছেন। সেসময় আমরা বিভিন্ন অভিযোগ দিয়েছি। তিনি বিষয়টি নোট করেছেন। এ অভিযোগ দেওয়ার নির্বাচনের পরিবেশ আরও খারাপ হয়েছে। এ পরিস্থিতিতে নির্বাচন করার কোনো পরিবেশ নেই। তাই নির্বাচন বয়কট করেছি।”

সাব্বির আহমদ বলেন, “নির্বাচনের পরিবেশ দলের চেয়ারম্যান জি এম কাদেরের সঙ্গে আলোচনা করেছি। তিনি বলেছেন তোমার এলাকার পরিবেশ তুমি বোঝো। যদি সেরকম পরিবেশ না থাকে তাহলে বয়কট করো ।“

সাব্বির আহমদ নির্বাচন বয়কট করায় সিলেট-৫ আসনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী (কেটলি), স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আহমদ আল কবির (ট্রাক্টর), তৃণমূল বিএনপির প্রার্থী কুতুব উদ্দীন আহমদ শিকদার (সোনালী আঁশ), বাংলাদেশ কংগ্রেসের মো. বদরুল আলম (ডাব), বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মো. খায়রুল ইসলাম (পাঞ্জা)।

Link copied!