• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

শেরপুরে টিসিবির বিক্রয়কেন্দ্রে নেই ছোলা ও চিনি


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০৭:৫৯ পিএম
শেরপুরে টিসিবির বিক্রয়কেন্দ্রে নেই ছোলা ও চিনি

শেরপুরের টিসিবির বিক্রয়কেন্দ্রে ছোলা ও চিনি পাচ্ছেন না ক্রেতারা। শনিবার (১৬ মার্চ) জেলার শ্রীবরদী উপজেলার বিভিন্ন ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ কেন্দ্রে গিয়ে এই চিত্র দেখা যায়।

জানা যায়, চলতি মাসে ক্রেতাদের জন প্রতি টিসিবির দুই লিটার ভোজ্য তেল, দুই কেজি মসুর ডাল ও পাঁচ কেজি চাল বিক্রির কথা থাকলেও ক্রেতারা চিনি ও ছোলা পাচ্ছেন না।

চিনি ও ছোলার সরবরাহ না থাকার কথা জানিয়েছেন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ময়মনসিংহ আঞ্চলিক কার্যালয়ের যুগ্ম পরিচালক জামাল উদ্দিন আহমেদ। তিনি বলেন, “আমরা এখনো ছোলা ও চিনি হাতে পাইনি। তাই এগুলো ছাড়াই অন্য পণ্য বিক্রি করা হচ্ছে। সামনের ধাপে ওই দুটি পণ্য সংযুক্ত করা হবে।”

শ্রীবরদী পৌরসভায় পণ্য কিনতে আসা হিরা মনি বলেন, “রোজা উপলক্ষে আমরা ভেবেছিলাম ছোলা ও চিনি পাব। ইফতারের সময় ছোলা ও চিনির দরকার সবচেয়ে বেশি। বাজারে এই দুইটি পণ্যের দামও অনিয়ন্ত্রিত। যেসব পণ্য লাগামহীন ও ক্রেতাদের ক্রয় ক্ষমতার বাইরে সেই পণ্য যদি টিসিবির আওতায় না থাকে তাহলে লাভ কী।”

কুড়িকাহনিয়া ইউনিয়নের জহুরুল হক বলেন, “মনে অনেক কষ্ট নিয়ে ফিরে যাইতাছি। রোজায় সন্ধ্যা বেলায় শরবত বানাতে চিনি ও মুড়ির সঙ্গে ছোলা ছাড়া চলে না। এই দুইটা জিনিসের দাম বেশি। তাই কিনতে পারছি না। আমরা আশায় ছিলাম ছোলা ও চিনি পাব, কিন্তু পেলাম না।”

শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া নাজনীন বলেন, “এবার রমজানে ছোলা ও চিনি পাইনি। সরবরাহ পেলে বিক্রি করা হবে।”

Link copied!