• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

গরমে পথচারীদের জন্য শরবত নিয়ে হাজির একদল শিক্ষার্থী


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১, ২০২৪, ০৪:১৯ পিএম
গরমে পথচারীদের জন্য শরবত নিয়ে হাজির একদল শিক্ষার্থী

শরীয়তপুরে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুঁই ছুঁই। তীব্র তাপদাহের কারণে মানুষ ছটফট করছে। এরই মধ্যে দেশের বিভিন্ন এলাকায় হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে কয়েকজনের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে পথচারীদের জন্য শরবত নিয়ে হাজির হয়েছেন একদল শিক্ষার্থী।

সরেজমিনে দেখা যায়, বুধবার (১ মে) দুপুরে জেলার গোসাইরহাট উপজেলার জমাদ্দার বাড়ি সড়ক থেকে দাসের জঙ্গল বাজার হয়ে বিভিন্ন সড়কে কয়েকজন শিক্ষার্থী পথচারীদের শরবত পান করান।

কালি খোলা বাজার থেকে গোসাইরহাট বাজারে যাত্রী নিয়ে ভ্যান গাড়ি চালিয়ে যাচ্ছিলেন মিন্টু সরদার। তিনি বলেন, “এই গরমে গাড়ি চালিয়ে শরীর খুবই দুর্বল লাগে, তারা আমাকে ঠান্ডা শরবত খাইয়েছে। এখন খুবই ভালো লাগছে।”

নিরব বেপারী নামের এক দোকানী বলেন, “এই গরমে এক গ্লাস ঠান্ডা শরবত মানুষের জন্য যে কী উপকার তা বলে বোঝাতে পারব না। ওরা বন্ধুরা মিলে যে উদ্যোগ নিয়েছে এজন্য আমি তাদের ধন্যবাদ জানাই।”

শরবত বিতরণ করা শিক্ষার্থীদের মধ্যে নাঈম জমাদ্দার নামের একজন বলেন, “আমরা সবাই শিক্ষার্থী। এই প্রচণ্ড গরমে মানুষ বির্পযস্ত হয়ে পড়েছে। দুপুরের রোদ্দুরে মানুষের নাভিশ্বাস অবস্থা। তৃষ্ণার্ত মানুষ ক্লান্ত হয়ে যাতে অসুস্থ না হয়, সেজন্য আমরা বন্ধুরা শরবত বিতরণ করছি। আজ প্রায় চার-পাঁচশ মানুষকে শরবত পান করাতে পেরে আমরা সব বন্ধুরা খুবই আনন্দিত।”

গোসাইরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আলী আকবর সরদার সংবাদ প্রকাশকে বলেন, “এই তাপদাহে কর্মজীবী ও শ্রমজীবী মানুষ কষ্টে আছে। দুপুরের সময় রাস্তা-ঘাটে মানুষ ক্লান্ত থাকে। এমন পরিস্থিতিতে ক্লান্ত পথচারীদের স্বস্তি দিতে মানবিক উদ্যোগ নিয়েছে কয়েকজন যুবক। আমি গোসাইরহাট পৌরসভার পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই।”

Link copied!