• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মাটি খুঁড়তে গিয়ে বেরিয়ে এল তিনটি অবিস্ফোরিত গ্রেনেড


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৪, ২০২৪, ০৫:২২ পিএম
মাটি খুঁড়তে গিয়ে বেরিয়ে এল তিনটি অবিস্ফোরিত গ্রেনেড
জেলার মানচিত্র

বগুড়া শহরের একটি বাড়ি সংস্কারের সময় মাটি খুঁড়তে গিয়ে তিনটি অবিস্ফোরিত গ্রেনেড বেরিয়ে এসেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে গ্রেনেড তিনটি উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে জায়গাটি ঘিরে রেখেছে।

সোমবার (৪ মার্চ) বেলা একটার বগুড়া শহরের মালতিনগর স্টাফ কোয়ার্টারসংলগ্ন জিলাদারপাড়ার একটি বাসাসংলগ্ন পরিত্যক্ত জায়গা থেকে এসব গ্রেনেড উদ্ধার করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, জিলাদারপাড়ার মোস্তাফিজুর রহমানের বাসা সংস্কারের কাজ চলছিল। আজ বাসার পাশেই পরিত্যক্ত জায়গা থেকে মাটি খুঁড়ে বাসার আঙিনায় নেওয়ার সময় একসঙ্গে তিনটি গ্রেনেড বেরিয়ে আসে। তাৎক্ষণিক পুলিশকে খবর দেওয়া হয়। পরে পুলিশ সেখানে পৌঁছে গ্রেনেড তিনটি উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে পানিতে ডুবে রাখে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ গণমাধ্যমকে বলেন, স্টাফ কোয়ার্টার এলাকায় মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর ক্যাম্প ছিল। ধারণা করা হচ্ছে, গ্রেনেড তিনটি মুক্তিযুদ্ধকালীন সময়ে মাটিতে পুঁতে রাখা হয়েছিল। তবে গ্রেনেড তিনটি এখনো তাজা আছে বলে সন্দেহ করা হচ্ছে। এসব গ্রেনেড নিষ্ক্রিয় করার জন্য ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটকে ডাকা হয়েছে।

 

Link copied!