• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

‘ঋণের চাপে‍‍’ দুই সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৩:১৩ পিএম
‘ঋণের চাপে‍‍’ দুই সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা
সিরাজদিখান থানা। ছবি : সংগৃহীত

মুন্সিগঞ্জের সিরাজদিখানে দুই শিশু সন্তানকে খাবারের সঙ্গে বিষ মিশিয়ে হত্যার পর মা ) গলায় ওড়না পেচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশের প্রাথমিক ধারণা, ঋণের টাকা পরিশোধে দেনাদারদের চাপ সহ্য করতে না পেরে তিনি এই ঘটনা ঘটায়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) উত্তর ইসলামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন গ্রামের সৌদি প্রবাসী অলি মিয়ার (৪০) স্ত্রী সালমা বেগম (৩৩) এবং তাদের মেয়ে সায়মুনা আক্তার (৯) ও ছেলে তাওহীদ (৭)।

পুলিশ ও স্থানীয়রা জানান, শিশুদের বাবা অলি মিয়া সৌদি প্রবাসী। প্রায় ৭ বছর আগে সৌদি যাওয়ার সময় বিভিন্ন এনজিও থেকে ঋণ করেন। সেই ঋণের টাকা পরিশোধ করতে না পারায় বিপাকে পড়েন স্ত্রী সালমা।

সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান রিফাত জানান, ঋণের টাকা পরিশোধ করতে না পারায় দেনাদারদের চাপ সহ্য করতে না পেরে এই ঘটনা ঘটায় বলে প্রাথমিক ধারণা।

তিনি বলেন, রাতের খাবারের সঙ্গে বিষ মিলিয়ে কন্যা সায়মুনা আক্তার (৯) ও ছেলে তাওহীদকে (৭) হত্যার পরই সালমা গলায় ফাঁস নেয়। ঘর থেকে বিষের বোতল উদ্ধার করা হয়েছে।

স্বজনরা জানান, ছেলে তাওহীদের জন্ম হওয়ার আগেই তার বাবা অলি মিয়া ঋণ করে সৌদি আরবে যান। এরপর আর দেশে ফিরতে পারেননি। ঋণ পরিশোধ করতে না পারায় দেশে থাকা তার স্ত্রী বিপাকে পড়েন। এজন্যই এই ঘটনা ঘটে থাকতে পারে।

Link copied!