• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নিখোঁজ সেই চিকিৎসক জঙ্গি সন্দেহে গ্রেপ্তার


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০৮:২৭ এএম
নিখোঁজ সেই চিকিৎসক জঙ্গি সন্দেহে গ্রেপ্তার
ডা. জাকির হোসেন

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিখোঁজ মেডিকেল অফিসার ডা. জাকির হোসেনকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। ডা. জাকির নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে জানায় সিটিটিসি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার আহমেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (১৬ নভেম্বর) সকাল ৮টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাকে রিমান্ডে নেওয়ার জন্য আদালতে সোপর্দ করা হয়।

সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার আহমেদুল ইসলাম বলেন, ডা. জাকির হোসেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তাকে গ্রেপ্তারের সময় নাম ইব্রাহিম বলেন। পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বীকার করেন তার নাম জাকির হোসেন।

সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার আরও বলেন, ডা. জাকির হোসেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে পড়ালেখা করতেন। সেখানে পড়ালেখার সময়ই নিষিদ্ধ আনসার আল ইসলামের সঙ্গে জড়িয়ে পড়েন। এ সংগঠনেরই একটি ব্লগে লেখালেখি করতেন ডা. জাকির।

নিষিদ্ধ আনসার আল ইসলামের ‘দাওরা’ নামের একটি কোর্স করতে ঢাকায় এসেছিলেন জাকির। এ কোর্সটি সাধারণত তিনদিন থেকে পাঁচদিন হয়ে থাকে বলে জানান সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার।

আহমেদুল ইসলাম আরও বলেন, “জাকিরকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। জিজ্ঞাসাবাদ শেষে আরও কিছু তথ্য পাওয়া যাবে বলে ধারণা করছি।”

এরা আগে ৮ নভেম্বর ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডিউটি শেষ করে সহকর্মী ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে খুদে বার্তা পাঠিয়ে নিরুদ্দেশ হন ডা. জাকির হোসেন। এরপর থেকেই তার ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। তার নিখোঁজ হওয়ার বিষয়ে ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছিল।

Link copied!