• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার অনুরোধ জানিয়ে মাইকিং


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০৬:০৪ পিএম
কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার অনুরোধ জানিয়ে মাইকিং
ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে মাইকিং। ছবি : সংগৃহীত

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে দিনাজপুর-৪ (খানসামা ও চিরিরবন্দর) আসনের খানসামা উপজেলার মাইকিং করছে প্রশাসন।

শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে উপজেলার পাকেরহাট, কাচিনীয়া, ভুল্লারহাট ও বোর্ডেরহাট বাজারে ভোটারদের উদ্দেশে মাইকিং করতে দেখা গেছে।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শাকিল আহমেদের স্বাক্ষরিত গণ-বিজ্ঞপ্তির বরাত দিয়ে মাইকিং সূত্রে জানা যায়, আগামী ৭ জানুয়ারি রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। স্ব স্ব কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দিতে ভোটারদের অনুরোধ করা হলো।

লিটন ইসলাম নামের বালাপাড়া এলাকার এক তরুণ ভোটার বলেন, “প্রশাসনের পক্ষ থেকে এই মাইকিং এর ফলে সবাই ভোট দিতে উৎসাহিত হবে ও সাহস পাবে।”

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজ উদ্দিন বলেন, এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। উৎসবমুখর, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এজন্য নির্ভয়ে কেন্দ্রে আসার জন্য ভোটারদের সচেতনতায় মাইকিং করা হচ্ছে।

তিনি আরও বলেন, যদি কেউ ভোট দিতে চান, আর কেউ তাকে বাধা দেয় তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এই নির্বাচনে বিশৃঙ্খলার কোনো সুযোগ নেই। নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু হবে।

উল্লেখ্য, খানসামা ও চিরিরবন্দর দুটি উপজেলা নিয়ে গঠিত এই আসন। এই আসনের খানসামা উপজেলায় ছয়টি ইউনিয়নে ৫২টি কেন্দ্র আছে। এতে মোট ভোটার ১ লাখ ৪৪ হাজার ৭১৫ জন। অপর দিকে চিরিরবন্দর উপজেলায় ১২টি ইউনিয়নে ৭৮টি ভোটকেন্দ্র রয়েছে। মোট ভোটার ২ লাখ ৫৪ হাজার ১০৭ জন।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!