• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করলেন ব্যবসায়ীরা


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২৩, ০৬:৫২ পিএম
ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করলেন ব্যবসায়ীরা
পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি : সংবাদ প্রকাশ

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে পৌরশহরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বাজার অস্থিতিশীল করতে একশ্রেণির অসাধু ব্যবসায়ী বিভিন্ন লোকাল বাজারে পেঁয়াজের সংকট দেখিয়ে বেশি দামে বিক্রি করছিলেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এ সময় পাশের অনেক ব্যবসায়ী ১০০ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ফখরুল ইসলাম জানান, নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করা হয়েছে। বাজারদর নিয়ন্ত্রণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এর আগে শুক্রবার (৮ ডিসেম্বর) এক আদেশে ‘২০২৪ সালের মার্চ পর্যন্ত পেঁয়াজ রপ্তানি বন্ধের’ ঘোষণা দেয় ভারত। মূলত দেশটির বাজারে সরবরাহ স্বাভাবিক রাখতে এবং দাম নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে ভারত সরকার এই পদক্ষেপ নিয়েছে বলে ওই আদেশে বলা হয়। এরপর থেকে দেশের বিভিন্ন স্থানে বাড়তে থাকে পেঁয়াজের দাম।

Link copied!