• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

পুলিশ পরিচয়ে বিয়ে, অতঃপর ...


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪, ১১:৪৩ এএম
পুলিশ পরিচয়ে বিয়ে, অতঃপর ...

শেরপুরের শ্রীবরদীতে পুলিশের এএসআই পরিচয়ে প্রতারণা করে বিয়ে, পদোন্নতির জন্য টাকা নিয়ে আত্মসাৎ মামলায় অভিযুক্ত মিলন সরকার ওরফে লিটনের সহযোগী রফিকুল ইসলামকে (৪০) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪।

সোমবার (২২ এপ্রিল) সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে সংস্থটি।

গ্রেপ্তার রফিকুল উপজেলার কুরুয়া গ্রামের আক্কাস আলীর ছেলে।

র‌্যাব জানায়, জেলা সদরের চান্দেরনগর মুসলিমপাড়া এলাকার আব্বাস আলীর ছেলে মিলন সরকার ওরফে লিটনের সঙ্গে শ্রীবরদীর কুরুয়া গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে জোসনা পারভীনের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পরিচয় হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। একপর্যায়ে গত বছরের ২০ মে মিলন পুলিশের এএসআই পরিচয় দিয়ে দুই লাখ টাকা কাবিনে জোসনা পারভীনকে বিয়ে করে। বিয়ের পর ডিউটির কথা বলে স্ত্রী জোসনাকে বাবার বাড়ি রেখে চলে যায়। 

কিছুদিন পর লিটন এসআই পদে পদোন্নতির কথা বলে স্ত্রী জোসনার কাছে ৬ লাখ টাকা দাবি করে। স্বামীর পদোন্নতির কথা ভেবে জোসনা জমি এবং স্বর্ণালংকার বন্ধক রেখে স্বামী লিটনকে বিভিন্ন সময়ে মোট ৯ লাখ টাকা দেয়। তবে টাকা লেনদেনের সময় লিটনের সহযোগী রফিকুলকে সাক্ষী রাখেন জোসনা। এদিকে টাকা নেওয়ার পর মিলন জোসনার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়।

পরে জোসনা তার শ্বশুরবাড়ি গেলে প্রতারক স্বামী মিলনের সহযোগী রফিকুল জোসনাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। সেই সঙ্গে হত্যার হুমকি দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। এ ঘটনায় জোসনা পারভীন বাদী হয়ে শ্রীবরদী থানায় মামলা করেন। গ্রেপ্তার এড়াতে অভিযুক্তরা আত্মগোপনে ছিল।

র‌্যাব-১৪ কোম্পানি অধিনায়ক মেজর আবরার ফয়সাল সাদী জানান, এর প্রেক্ষিতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাবের একটি দল শনিবার রাতে জেলা শহরের সজবরখিলা পাইওনিয়ার একাডেমি স্কুলের সামনে অভিযান পরিচালনা করে। এ সময় আসামি রফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

আসামি রফিকুলকে শ্রীবরদী থানায় মামলা তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।
 

Link copied!