• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

১৩ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ০৫:১৪ পিএম
১৩ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ফেনীর ফুলগাজী উপজেলায় মুলকত আহাম্মদ কালা মিয়া নামের এক অটোরিকশা চালককে হত্যার ১৩ বছর পর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি সুমন চন্দ্র রায়কে (৪৩) গ্রেপ্তার করেছে র‌্যাব। 

মঙ্গলবার (১৩ জুন) রংপুর জেলার মাহিগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সুমন চট্টগ্রামের জোরারগঞ্জ থানার পূর্ব দুর্গাপুর গ্রামের হারাধন চন্দ্র রায়ের ছেলে।

র‌্যাব জানায়, ২০১০ সালের ১৮ নভেম্বর সন্ধ্যায় অটোরিকশাচালক মো. মুলকত আহাম্মদ কালা মিয়া পরশুরাম সিএনজি স্ট্যান্ড থেকে এক যাত্রী নিয়ে ফুলগাজী মুন্সিরহাটের দিকে রওনা হন। পরে উপজেলার ধলিয়া জগতপুর এলাকায় তার রক্তাক্ত মরদেহ পাওয়া যায়।

এ ঘটনার পরদিন ১৯ নভেম্বর নিহতের ভাই মো. ফখরুল বাদী হয়ে ফুলগাজী থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের শনাক্ত করে তিনজনকে গ্রেপ্তার করেন। এরপর তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জবানবন্দিতে তারা জানান, অটোরিকশা ও মোবাইল ফোন লুট করার জন্য ধারালো অস্ত্র দিয়ে কালা মিয়াকে নির্মমভাবে হত্যা করা হয়। পরে তদন্তকারী কর্মকর্তা ২০ জন আসামির নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পুলিশের তদন্ত ও সাক্ষীদের সাক্ষ্য শেষে আসামিদের অনুপস্থিতিতে আদালত ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি এই মামলায় আসামি সুমন চন্দ্র রায়কে (৪৩) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও তিনজনকে মৃত্যুদণ্ড দেন।

র‌্যাব ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, ১৩ বছর ধরে সুমন চন্দ্র ছদ্মনামে রংপুর জেলার বিভিন্ন স্থানে বসবাস করে আসছিল। র‌্যাব সদস্যরা নানা তথ্য-উপাত্ত ও নজরদারির মাধ্যমে মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করে।

Link copied!