• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ছাত্রলীগ-যুবলীগ নেতা হত্যা মামলায় গ্রেপ্তার ৩


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩, ০৭:৫৬ পিএম
ছাত্রলীগ-যুবলীগ নেতা হত্যা মামলায় গ্রেপ্তার ৩

লক্ষ্মীপুরে সাবেক ছাত্রলীগ নেতা রাকিব ইমাম ও সাবেক যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমানকে গুলি করে হত্যার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেল ৩টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, বুধবার (২৬ এপ্রিল) রাত ১টার দিকে নিহত নোমানের বড় ভাই বশিকপুর ইউনিয়নপরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা করেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার নাগেরহাট এলাকায় দুর্বত্তরা যুবলীগ নেতা নোমান ও ছাত্রলীগ নেতা রাকিবকে গুলি করে হত্যা করে। এ সময় তাদের ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় দুর্বত্তরা। গুলির শব্দ শুনে ঘটনাস্থল থেকে স্থানীয়রা গুলিবিদ্ধ অবস্থায় নোমান ও রাকিবকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন জানান, মাথায় ও মুখে গুলিবিদ্ধ হয়ে তারা দুজনেই মারা গেছেন।

নিহত নোমান সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বশিকপুর গ্রামের আবুল কাশেমের ছেলে। তিনি প্রস্তাবিত জেলা আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক।

নিহত রাকিব বশিকপুর ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও একই ইউনিয়নের নন্দীগ্রামের রফিক উল্যার ছেলে। তিনি জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

মামলার বাদী মাহফুজুর রহমান বলেন, “কাশেম জিহাদিসহ তার লোকজন নোমান ও রাকিবকে হত্যা করেছেন। পরিকল্পিতভাবেই জিহাদি এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন। আমি এই হত্যার বিচার চাই।”

এ বিষয়ে লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, “নোমান ও রাকিব হত্যার ঘটনায় মামলা হয়েছে। এতে ১৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া ১৪-১৫ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে। আমাদের বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করছে। আসামিরা যেখানেই থাকুক না কেন, আমরা তাদের আইনের আওতায় নিয়ে আসব।”

Link copied!