• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ফরিদপুরে পৃথক মামলায় নারীসহ দুজনের যাবজ্জীবন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৯:৫৪ পিএম
ফরিদপুরে পৃথক মামলায় নারীসহ দুজনের যাবজ্জীবন

ফরিদপুরে মাদক মামলায় লিপি বেগম (৪৫) নামের এক নারীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অপর একটি হত্যা মামলায় এখলাস মোল্যা (২৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদলতের বিচারক শিহাবুল ইসলাম পৃথক দুটি মামলার রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৪ মে রাত সাড়ে ১১টার দিকে ঢাকাগামী একটি বাস থেকে কামারখালি ব্রিজের পাশে পুলিশের চেকপোস্টে ৮০০ গ্রাম হেরোইনসহ লিপিকে আটক করা হয়। লিপি বেনাপোল সরদারপাড়ার মতিয়ার সরদারের স্ত্রী। এ ঘটনায় মধুখালী থানার উপপরিদর্শক মোস্তফা কামাল বাদী হয়ে থানায় একটি মাদক মামলা করেন।

অন্য মামলাটি ২০২০ সালের ২৫ মার্চের। মোবাইল চুরির ঘটনা কেন্দ্র করে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চরসুলতানপুর গ্রামের মঙ্গল শেখের ছেলে রাজমিস্ত্রি সবুজ শেখকে (৩২) ডেকে নিয়ে চাকু ও ছোরা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে এখলাস মোল্লা, সুজন শেখ (২২) ও সজিব শেখের (২০) বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা করেন। মামলার অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।

আদালতের সরকারি কৌশলী (পিপি) সানোয়ার হোসেন পৃথক দুটি মামলায় দুজনকে যাবজ্জীবন ও অপর দুজনকে খালাস প্রদান করা হয়েছে। এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা পাবে ও অপরাধ প্রবণতা কমে আসবে।

Link copied!