• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০৪:২৭ পিএম
মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

ফরিদপুরে মাদক সেবনের টাকা না পেয়ে মাকে হত্যার দায়ে ছেলে আক্কাস শেখকে (৩০) যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ আদেশ দেন।

এ সময় আক্কাস শেখ আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশ পাহারায় কারাগারে পাঠানো হয়।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আক্কাস শেখ ফরিদপুর শহরের উত্তর আলীপুর এলাকার মোজাহার শেখের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের এপিপি নবাব আলী মৃধা জানান, সাক্ষী ও শুনানি শেষে আদালত বৃহস্পতিবার এ রায়ের আদেশ দিয়েছেন। বাদী পক্ষ ও আমরা এ রায়ে খুশি।

মামলা সূত্রে জানা যায়, ফরিদপুর শহরের উত্তর আলীপুর এলাকার বাসিন্দা মোজাহার শেখের ছেলে আক্কাস শেখ দীর্ঘদিন যাবত মাদক সেবন করতেন। তিনি কোনো কাজ করতেন না, মাদক কেনার জন্য তার বাবা-মার কাছ থেকে টাকা নিত। টাকা না দিলেই তাদের মারধর করত। মাদক সেবনের দায়ে জেল থেকে জামিনে এসে আবার টাকার জন্য চাপ সৃষ্টি করেন তিনি।

২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি দুপুরে আক্কাস শেখ তার মা আমেনা বেগমের (৫০) কাছে মাদক সেবনের জন্য টাকা চায়। মা টাকা দিতে অস্বীকৃতি জানালে আক্কাস উত্তেজিত হয়ে আমেনা বেগমের মাথায় কাঠের বাটাম এবং পরে দা দিয়ে কুপিয়ে জখম করে।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর আমেনা বেগম মারা যান। এ ঘটনায় আক্কাস শেখের বাবা মোজাহার শেখ (৭৫) বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতায়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফরহাদ হোসেন ২০১৮ সালের ১৩ এপ্রিল মাকে হত্যার দায়ে ছেলে আক্কাসকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।
 

Link copied!