• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পাঁচ জঙ্গির যাবজ্জীবন


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১, ২০২৩, ০৫:৩৩ পিএম
পাঁচ জঙ্গির যাবজ্জীবন

জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ৫ জন সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাস করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১ মার্চ) বিকেলে লালমনিরহাট বিশেষ ট্রাইবুনাল-১ এর বিচারক ও জেলা দায়রা জজ মিজানুর রহমান এই রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন কালীগঞ্জ উপজেলার উত্তর মুশরত মদাতী এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে হাসান আলী ওরফে লাল, তার ভাই আবু নাঈম মিস্টার, একই এলাকার আব্দুল জলিলের ছেলে আসমত আলী ওরফে লাল্টু, সিরাজুল ইসলামের ছেলে আলী হোসেন ও একই উপজেলার চর ভোটমারী এলাকার মুনছার আলীর ছেলে শফিউল ইসলাম সাদ্দাম।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালে ৩০ আক্টোবর বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে রংপুর র্যাব ১৩ এর একটি দল অভিযান চালিয়ে কালীগঞ্জ উপজেলার উত্তর মুশরত মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে গোপন বৈঠকের সময় আনসারুল্লাহ বাংলা টিমের ৫ জন সদস্যকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে দুটি পিস্তুল, চারটি গুলি, দুটি ম্যাগজিন, গান পাউডার, বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম এবং বেশ কিছু লিফলেট ও জিহাদি বই জব্দ করা হয়।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন র্যাব ১৩ রংপুর এর উপপরিদর্শক  সুবির বিক্রম দে।

লালমনিরহাট জেলা আদালতের রাষ্টপক্ষের আইনজীবী আকমল হোসেন আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

Link copied!