• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৩, ২০২৩, ০৮:৪৭ পিএম
স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে মনিরুল ইসলাম (৪৫) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৩ জুলাই) সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাসুম বিল্লাহ এ রায় ঘোষণা করেন।

মনিরুল কালীগঞ্জ উপজেলার ভদ্রখালি গ্রামের গোলাম হোসেনের ছেলে। তিনি সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালে সাতক্ষীরা সদরের কুশখালি গ্রামের শওকত সরদারের মেয়ে সাবিকুন্নাহার খাতুনের সঙ্গে মনিরুল ইসলামের বিয়ে হয়। বিয়ের পর তারা জেলা শহরের পলাশপোলের একটি বাসায় ভাড়া নিয়ে থাকতেন। তাদের দুই মেয়ে রয়েছে। ২০১৩ সালের ১৫ জুলাই ঝগড়ার একপর্যায়ে মনিরুল তার স্ত্রীকে কাঠ দিয়ে মাথায় আঘাত করেন। প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে পুলিশ এসে ঘরের দরজা ভেঙে মনিরুলকে আটক ও রক্তাক্ত অবস্থায় সাবিকুন্নাহারকে উদ্ধার করে। সাবিকুন্নাহারকে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় রাতেই নিহত ব্যক্তির মা আঞ্জুয়ারা খাতুন বাদী হয়ে মনিরুলের নাম উল্লেখ করে সদর থানায় একটি হত্যা মামলা করেন। গ্রেপ্তার মনিরুল ওই বছরের ১৬ জুলাই ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর এজাহারভুক্ত আসামি মনিরুল ইসলামের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পিপি (সরকারি কৌঁসুলি) আবদুল বারী ও তপন কুমার দাস।

Link copied!