• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

ঢলের পানিতে স্ত্রী ও দুই সন্তানকে হারিয়ে নির্বাক রথীন্দ্র


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৯:১০ পিএম
ঢলের পানিতে স্ত্রী ও দুই সন্তানকে হারিয়ে নির্বাক রথীন্দ্র

মা বাবা মারা গেছেন বহু আগেই। গত বছরের চৈত্র মাসে গভীর রাতে ঘুমের মধ্যে তার দুই বছরের শিশু সন্তান মারা যায়। এরপর দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে কোনো রকমে দিনমজুরের কাজ করে চলছিল সংসার। সেই সুখটাও কপালে সইলো না তার। একের পর এক দুর্ঘটনায় তার জীবন থেকে চলে গেল সব প্রিয়জন।

জানা গেছে, রথীন্দ্র চন্দ্র দাশ সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের বিলপুর গ্রামের বাসিন্দা। সোমবার (১৯ জুন) অন্ধকার নেমে আসে রথীন্দ্রের জীবনে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা সদরে ঢলের পানিতে ডুবে যাওয়া সড়ক দিয়ে হেঁটে পার হওয়ার সময় স্রোতে স্ত্রী দুর্লভ রানীসহ দুই সন্তান জবা রানী দাস (৭) ও বিজয় চন্দ্র দাস (৫) ভেসে যান।

ঘটনার পরদিন মঙ্গলবার (২০ জুন) ছায়ার হাওরের মাউথি বিলের পাশ থেকে স্ত্রী দুর্লভ রানী দাসের মরদেহ উদ্ধার করে সুনামগঞ্জ ফায়ার সার্ভিস। এভাবেই একের পর এক দুর্ঘটনায় প্রিয়জনদের হারিয়ে নির্বাক হয়ে পড়েছেন রথীন্দ্র।

এদিকে স্ত্রীর শেষকৃত্য শেষ করলেও এখনো দুই সন্তানের খোঁজ পাওয়া যায়নি। তাই হাওরের পাশেই দুই সন্তানের অপেক্ষায় নির্বাক হয়ে বসে আছেন অসহায় রথীন্দ্র।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য সুধীর দাস বলেন, স্ত্রী ও ছেলে-মেয়ে নিয়ে দিনমজুরি করে চলছিল তার পরিবার। তার স্ত্রীর মরদেহ উদ্ধার করা হলেও এখনো নিখোঁজ তার দুই সন্তান। যেকোনো অবস্থায় তাদের খোঁজ পাওয়ার অপেক্ষায় রথীন্দ্র। সবকিছু হারিয়ে সে এখন নিশ্চুপ হয়ে গেছে।  

শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব বলেন, “সব হারিয়ে নিঃস্ব রথীন্দ্রকে আমরা আপাতত বিশ হাজার টাকা অর্থ সহায়তা দিয়েছি। এছাড়া সরকারের অন্যান্য যেসব সহযোগিতা আছে সেগুলো দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করা হবে। নিখোঁজদের উদ্ধারে কাজ চলছে।”

Link copied!