• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

হানিফের দুর্নীতিবিরোধী পদযাত্রা, শেষ হবে তেঁতুলিয়ায়


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২, ০৫:৩৮ পিএম
হানিফের দুর্নীতিবিরোধী পদযাত্রা, শেষ হবে তেঁতুলিয়ায়

ঘুষ, দুর্নীতি, অর্থ পাচারসহ নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন মো. হানিফ নামের এক যুবক। তিনি একাই শুরু করেছেন দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন। সারা দেশ থেকে দুর্নীতিকে বিদায় দিতে দুর্নীতির বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন মো. হানিফ বা হানিফ বাংলাদেশি।

সারা দেশের জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) মাধ্যমে স্মারকলিপি প্রদানের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তিনি। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা ১১টায় জামালপুরের বকশীগঞ্জে দুর্নীতির বিরুদ্ধে পদযাত্রা করেছেন হানিফ। তিনি পদযাত্রার অংশ হিসেবে ইউএনও মুনমুন জাহান লিজার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

স্মারকলিপি প্রদান শেষে হানিফ উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান কমর্সূচি পালন করেন।

দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হানিফ বলেন, “আমি গত ৫ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে বদলে যাও, বদলে দাও স্লোগান নিয়ে পদযাত্রা করছি। পাশাপাশি প্রতিটি জেলা প্রশাসক ও ইউএনওকে স্মারকলিপি প্রদান করছি। ২০২৩ সালের পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এই কর্মসূচি শেষ হবে।”

দুর্নীতি, অর্থ পাচার রোধ, ভোটাধিকার কার্যকর ব্যবস্থা গ্রহণ করাসহ নানা বিষয়ে আন্দোলন চলতে থাকবে তার। প্রতিদিন তিনটি উপজেলায় এই কর্মসূচি নিয়ে পদযাত্রা করছেন হানিফ।

Link copied!