• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জমে উঠেছে ঈদের কেনাকাটা


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০৩:৪৫ পিএম
জমে উঠেছে ঈদের কেনাকাটা

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে সাতক্ষীরায় দোকানগুলোতে ক্রেতাদের ভিড় জমে উঠেছে। ঈদের দিন যত ঘনিয়ে আসছে, মার্কেটগুলোতে ক্রেতাদের ভিড় বেড়ে চলেছে।

বুধবার (২৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত সাতক্ষীরার ছোট বড় মার্কেট ও দোকানে এমন ভিড় লক্ষ্য করা যায়।

ক্রেতারা পছন্দের পোশাক কিনতে ছুটছেন এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। তবে ভিড় বেশি শহরের পাকাপোল নিউমার্কেট মোড়স্ত দোকানগুলোতে। আধুনিক শপিং মল ও ফ্যাশন হাউসগুলোতেও ভিড় বাড়ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, অল্প সময়ের মধ্যেই ঈদের কেনাকাটা সম্পন্ন করতে ব্যস্ত ক্রেতারা। দাম নিয়ে অতটা শক্ত মনোভাব দেখাচ্ছেন না বিক্রেতারা। অনেক ক্রেতা দামদরের চেয়ে পছন্দকেই প্রাধান্য দিচ্ছেন বেশি। পুরুষদের তুলনায় নারী ক্রেতার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বর্তমানে হাতে সময় কম থাকায় ক্রেতাদের উপচে পড়া ভিড় রেডিমেড পোশাকের দোকানগুলোতে।

এদিকে ঈদকে সামনে রেখে ফুটপাতের দোকানগুলোতেও ভিড় বেড়েছে। পছন্দ করতে পারলেই অত্যন্ত সহজে স্বল্প দামেই ক্রেতা পোশাক কিনতে পারছেন। ফুটপাতের এসব দোকানগুলোয় নিম্ন, মধ্য ও উচ্চবিত্ত পরিবারের নারী-পুরুষদের পোশাক কিনতে দেখা যায়।

নিউ মার্কেটের দোকান মালিক আবু সাইদ জানান, রোজার শুরুর থেকেই অনেকে ঈদের কেনাকাটায় কমবেশি ব্যস্ত হয়ে পড়েন। ঈদকে সামনে রেখে বর্তমানে বেচাকেনা ভালোই হচ্ছে।

বিক্রেতা সাইফুল ইসলাম জানান, অনেকে আগে পোশাক সেলাই করে ব্যবহার করতেন। এবার রেডিমেড পোশাকের চাহিদা বেশি। বাহারি ডিজাইনের পোশাকই বেশি পছন্দ করছেন নারী ক্রেতারা। আর ছেলেদের পছন্দের তালিকায় রয়েছে বিভিন্ন ডিজাইনের পাঞ্জাবি, জিনস প্যান্ট ও টি-শার্ট। পাশাপাশি দেশীয় কাপড়ের কদরও রয়েছে বেশ।

ভগ্নিপতির সঙ্গে কেনাকাটা করতে এসেছেন সৌমিক। তিনি বলেন, “শহরের বিভিন্ন মার্কেট ঘুরে ঘুরে কেনাকাটা করেছি। পছন্দ মতো রডিমেড প্যান্ট, শার্ট ও পাঞ্জাবি কিনেছি।”

অন্যদিকে ঈদকে সামনে রেখে শহরের ফুটপাতের দোকানগুলোতে ক্রেতা সাধারণের ভিড়। গার্মেন্টস, কসমেটিকস, শাড়ি, জুতার দোকানগুলোতে ভিড় ছিল চোখে পড়ার মতো। 
 

Link copied!