• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জয়পুরহাটে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৭


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৪, ০৫:৪০ পিএম
জয়পুরহাটে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৭
সংঘর্ষে আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। ছবি : প্রতিনিধি

জয়পুরহাটের কালাই উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার মাবত্রাই বাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

এ সময় মাত্রাই ইউনিয়ন পরিষদের সামনে থাকা তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৭ জন আহত হয়েছেন।

আহতরা হলেন কালাই উপজেলার বলি শিবসুমধুর গ্রামের আব্দুল হাই তালুকদার (মুক্তার) (৫০), সামাদ (৪৫), জাফর (৪০), রাশেদ, ওমর আলী, তোফাজ্জল ও সোহাগ ওরফে গোল্লা।

স্থানীয়রা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়পুরহাট-২ আসনে নৌকা প্রতীকে জয়ী আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম মাহফুজ চৌধুরী অবসর চৌধুরীর কর্মী সমর্থকদের মধ্যে গত ১৮ ডিসেম্বর সংঘর্ষ হয়। ওই ঘটনায় উভয় পক্ষ কালাই থানায় পাল্টাপাল্টি দুটি মামলা করে। এর পর থেকে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। সেই জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় দুই পক্ষের মধ্যে আবার সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পক্ষের সাতজন আহত হন। আহতদের মধ্যে নৌকার সমর্থক সোহাগ ওরফে গোল্লার অবস্থা গুরুতর হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া বাকিদের জয়পুরহাট জেনারেল হাসপাতাল ও কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকৎসা চলছে।

পুলিশ জানায়, এ ঘটনায় নৌকার পক্ষে নাজমুল হক ফকির ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০ জনকে আসামি এবং কাঁচি প্রতীকের প্রার্থীর পক্ষে শওকত হাবিব তালুকদার লজিক ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করে মামলা করেছেন ।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থীর কর্মী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ন ম শওকত হাবিব তালুকদার লজিক বলেন, “নৌকার কর্মীরা সবাই মিলে আমাদের পাঁচজন কর্মীকে বেদম মারপিট করে গুরুতর জখম করেছেন।”

নৌকার কর্মী কালাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন বলেন, “নৌকার কর্মীকে স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা হাঁসুয়ার কোপে জখম করেছেন। ওরা সবাই মিলে পরিকল্পিতভাবে এ কাজ করেছে।”

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী বলেন, দুপক্ষের সংঘর্ষের ঘটনায় তিনটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। উভয় পক্ষ বাদী হয়ে রাতেই মামলা করে। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে সোহান ওরফে ময়না  ও সোহাগকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

Link copied!