• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

মরা গরুর মাংস বিক্রির চেষ্টা, ২ কসাইকে জরিমানা


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০৯:৩৩ এএম
মরা গরুর মাংস বিক্রির চেষ্টা, ২ কসাইকে জরিমানা

পাবনার ভাঙ্গুড়ায় মরা গরু কেটে মাংস বিক্রিচেষ্টার অভিযোগে ফরিদ হোসেন (৩০) ও স্বপন আলী (৩২) নামের দুই কসাইকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৯ আগস্ট) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমিয়া আক্তার উপজেলার উত্তর মেন্দা গ্রামে এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ফরিদ ও স্বপন দীর্ঘদিন ধরে ভাঙ্গুড়া শরৎনগর বাজারে শহিদুল ইসলামের মাংসের দোকানে কসাইয়ের কাজ করছেন। বুধবার দুপুরে তাদের একটি গরু মারা যায়। বিকেলের দিকে ফরিদ ও স্বপন মরা গরুটি মণ্ডতোষ ইউনিয়নের উত্তর মেন্দা গ্রামের একটি নির্জন এলাকায় নিয়ে যান। সেখানে তারা গরুর চামড়া ছাড়িয়ে মাংস প্রস্তুত করে শরৎনগর বাজারের উদ্দেশে রওনা দেন।

এ সময় গ্রামের বাসিন্দারা তাদের আটক করে প্রশাসনকে খবর দেন। পরে উপজেলা সহকারী কমিশনার ঘটনাস্থলে গিয়ে মরা গরুর বিষয়টি নিশ্চিত হয়ে অভিযুক্ত ফরিদ ও স্বপনকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমিয়া আক্তার বলেন, মরা গরুর মাংস বিক্রির জন্য প্রস্তুত করায় দুই ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দ্বিতীয়বার এমন অপরাধ করলে তাদের দুই বছর পর্যন্ত জেল দেওয়ার বিধান রয়েছে। 

Link copied!