• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

চাঁদপুরে জাটকা ধরায় ২০ জেলের কারাদণ্ড


চাঁদপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৭, ২০২৪, ০৯:১৮ এএম
চাঁদপুরে জাটকা ধরায় ২০ জেলের কারাদণ্ড
প্রতীকী ছবি

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা ধরায় ২৯ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স। এ সময় জব্দ করা হয় ৬টি মাছ ধরার নৌকা, ২০ হাজার মিটার কারেন্টজাল ও ১৫ কেজি জাটকা।

আটক জেলেদের মধ্যে ২০ জেলের ১ মাস করে কারাদণ্ড, ৩ জনকে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা এবং অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ৬ জনকে মুচলেকা রেখে ছেড়ে দেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৬ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেন।

অভিযানে অংশ নেওয়া চাঁদপুর সদর উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম বলেন, বুধবার বিকেল ৪টা হতে রাত ১০টা পর্যন্ত মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় সদর উপজেলার লালপুর, কাচিকাটা ও মতলবের আমিরাবাদ এলাকা থেকে জাটকা ধরা অবস্থায় ২৯ জেলেকে আটক করা হয়।

তিনি আরও জানান, জব্দকৃত কারেন্টজাল আগুনে পুড়িয়ে নষ্ট, জাটকা দরিদ্রদের মাঝে বিতরণ এবং মাছ ধারর ৬টি নৌকা কোস্টগার্ড হেফাজতে রয়েছে। কারাদণ্ড প্রাপ্ত জেলেদের কারাগারে পাঠানো হবে।

অভিযানে চাঁদপুর সদর উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেন, কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের সিসি মো. জাসিম উদ্দিন, নৌ পুলিশের উপপরিদর্শক জহির আহমেদ, কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

Link copied!