• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত


চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০২:২২ পিএম
সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত
বাংলাদেশ–ভারত সীমান্ত । ফাইল ছবি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বাড়াদি সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে দুই বাংলাদেশি গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে।

বাংলাদেশ-ভারত সীমান্তের ৮২ নম্বর প্রধান খুঁটির কাছাকাছি ভারতের নদীয়া জেলার কৃষ্ণগঞ্জ থানাধীন বিজয়পুর এলাকায় এ ঘটনা ঘটে।

শনিবার (১৬ ডিসেম্বর) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন স্থানীয় লোকজন।

নিহত দুজন হলেন দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের ছয়ঘরিয়া গ্রামের হায়দার আলীর ছেলে মো. সাজেদুর রহমান (২৭) ও একই গ্রামের মো. শরীয়তউল্লাহর ছেলে খাজা মঈনুদ্দীন (৩০)।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আরএম ফয়জুর রহমান বলেন, পুলিশের পক্ষ থেকে খোঁজ নিয়ে জানা গেছে, ছয়ঘরিয়া গ্রাম থেকে সাজেদুর রহমান ও খাজা মঈনুদ্দীন নামে বাংলাদেশি দুজন নাগরিক শনিবার দিবাগত রাতে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করেন এবং বিএসএফের গুলিতে নিহত হন। এ ব্যাপারে বিজিবি-বিএসএফ পর্যায়ে আলোচনা ও আইনগত প্রক্রিয়া মেনে নিহত ব্যক্তিদের মরদেহ দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে।

বিষয়টি জানতে চুয়াডাঙ্গা-৬ বিজিবি পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমানকে একাধিকবার ফোনে কল করা হলেও তিনি ধরেননি।

স্থানীয় পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম জানান, সাজেদুর ও খাজা মঈনুদ্দিন চোরাকারবারী পণ্য আনতে শনিবার দিবাগত রাতে বারাদি সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাঁরা ভারতের নদীয়ার কৃষ্ণগঞ্জ থানাধীন বিজয়পুর এলাকায় পৌঁছালে বিএসএফের সদস্যরা গুলি করে হত্যা করে। সকালে সীমান্ত এলাকার মানুষের মুখে মুখে তা ছড়িয়ে পড়ে।

দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, নিহত দুজনের পরিবার ও প্রতিবেশীদের কাছ থেকে জানা গেছে ভারত থেকে অবৈধভাবে গরু আনতে গেলে বিএসএফ তাদের গুলি করে হত্যা করে। 

Link copied!