• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জাহাজের স্টাফ ও চবি শিক্ষার্থীদের মধ্যে মারামারি, আহত ১৩


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩, ০৯:১৭ এএম
জাহাজের স্টাফ ও চবি শিক্ষার্থীদের মধ্যে মারামারি, আহত ১৩

সেন্টমার্টিন দ্বীপ থেকে টেকনাফে ফেরার পথে জাহাজ স্টাফ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে  দুই দফা হামলায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১০ শিক্ষার্থী ও জাহাজের মাস্টারসহ ৩ স্টাফ।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হৃদয় সাহা বলেন, মঙ্গলবার সেন্টমার্টিন থেকে জাহাজটিতে ফিরছিলেন চবির ৭৫ শিক্ষার্থী। মাঝপথে এসে নির্ধারিত আসন থেকে তুলে দেন জাহাজের স্টাফরা। তুলে দেওয়ার কারণ জানতে চাওয়ায় শিক্ষার্থীদের মারধর শুরু করেন স্টাফ ও যাত্রীবেশে ওঠা তাদের লোকজন। পরে যখন জাহাজ দমদমিয়া ঘাটে ভেড়ে তখন আরেক দফা মারধর করেন তারা। এতে ১০ শিক্ষার্থী গুরুতর আহত হন।

এদিকে, বেক্রুজ-১ জাহাজের ব্যবস্থাপক হোসাইন মোহাম্মদ বাহাদুর বলেন, জাহাজের স্টাফদের পিটিয়েছে ওই শিক্ষার্থীরা। সিট নিয়ে বাকবিতণ্ডায় প্রথমে খারাপ আচরণ ও গায়ে হাত তুলেন  শিক্ষার্থীরা। পরে প্রতিবাদ করলে তাদের ৭৫ জনের সবাই ঝাঁপিয়ে পড়েন স্টাফদের ওপর। তারা জাহাজের গ্লাস ও বিভিন্ন সামগ্রী ভাঙচুর করেছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। উভয়পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করা হচ্ছে।

Link copied!