• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

ভারতে যাওয়ার পথে শিশুসহ ৯ রোহিঙ্গা আটক


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৯, ২০২১, ১০:২০ এএম
ভারতে যাওয়ার পথে শিশুসহ ৯ রোহিঙ্গা আটক

কুড়িগ্রামে অবৈধভাবে ভারত যাওয়ার পথে শিশুসহ ৯ রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

বুধবার (২৮ জুলাই) সন্ধ্যায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার তিলাই ইউনিয়নের ছাট গোপালপুর এলাকা থেকে তাদের আটক করে লকডাউনে দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

আটক ৯ জনের মধ্যে শিশুসহ ৭ জন একই পরিবারে। পরিবারটি বালুখালি রোহিঙ্গা ক্যাম্প-১৮-এর বাসিন্দা। তারা হলেন সাবিকা খাতুন (৫০), আছমিরা (১৮), নাদিম (১৫), রিয়াজ (১০), তাছমিরা (৭), রমজান আলী (৫) ও ইসমাইল হোসেন (৩)। এ ছাড়া বাকি ২ রোহিঙ্গার মধ্যে ফাইয়া সালাব (২৭) টেংরাখালী রোহিঙ্গা ক্যাম্প এবং ইসমাইল হোসেন (১৮) কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-২-এর বাসিন্দা। 

আটকদের ভূরুঙ্গামারী থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বৃহস্পতিবার স্ব-স্ব ক্যাম্পে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

ভূরুঙ্গামারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম জানান, চলমান লকডাউন স্বাস্থ্যবিধি মানতে চলা নিয়মিত ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম বাস্তবায়নে যাওয়ার সময় চোখে পড়ে একটি অটোরিকশায় গাদাগাদি করে শিশুসহ ৯ জন যাচ্ছিল। লকডাউনে কেন তারা বের হয়েছে জানার জন্য অটোরিকশাটি দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তাদের অসংগতিপূর্ণ কথাবার্তা শুনে সন্দেহ হয়। পরে পুনরায় জিজ্ঞাসাবাদ করা হলে বেরিয়ে আসে তাদের রোহিঙ্গা পরিচয়। 

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, আটক রোহিঙ্গারা থানায় পুলিশ হেফাজতে রয়েছে। বৃহস্পতিবার তাদের নিজ নিজ ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা চলছে।

Link copied!