• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

সাফজয়ী মেয়েদের সামনে বিদেশের লিগে খেলার সুযোগ!


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ১২:৫০ পিএম
সাফজয়ী মেয়েদের সামনে বিদেশের লিগে খেলার সুযোগ!

সাফজয়ী নারী ফুটবলারদের মধ্যে একমাত্র বিদেশে লিগের অভিজ্ঞতা আছে সাবিনা খাতুনের। এবার এই সংখ্যা বাড়তে পারে। এমনটাই চেষ্টা করছেন বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি।

মালদ্বীপের লিগে নিয়মিত মুখ সাবিনা খাতুন। নতুন ফুটবলারদের জন্য মালদ্বীপ নয় বরং এশিয়া-ইউরোপের বড় বড় লিগগুলোতে সুযোগ খুঁজছেন পল স্মলি। ইতিমধ্যেই আঁখি খাতুনের বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে সুইডেনের এক ক্লাব।

সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৩ সালের জুন-জুলাইয়ে সুইডেনের ক্লাবে যোগ দিবেন আঁখি খাতুন। তবে কোন ক্লাব আগ্রহ প্রকাশ করেছে তা এখনো নিশ্চিত করেনি কেউ।

মেয়েদের বিদেশের লিগে জায়গা করে দিতে কাজ করছেন পল স্মলি। ইতিমধ্যেই সিরাত জাহান স্বপ্না, কৃষ্ণা রাণী সরকার, মনিকা চাকমা, মারিয়া মান্ডা ও আঁখি খাতুনকে বিদেশে লিগে পাঠানোর চেষ্টা করছেন।

এই বিষয়ে পল স্মলি বলেন, “সাফ চ্যাম্পিয়নশিপের দিকে দৃষ্টি ছিল এশিয়া ও ইউরোপের বিভিন্ন ক্লাবের। দক্ষিণ এশিয়ার ফুটবলে ভারতের আধিপত্য ছিল বলেই সে দেশের খেলোয়াড়দের ওপর বাড়তি নজর থাকে ক্লাবগুলোর। কিন্তু এবার বাংলাদেশের মেয়েরা দুর্দান্ত পারফরম্যান্স করে সবাইকে দেখিয়ে দিয়েছে।”

আঁখি ও অন্য ফুটবলারদের প্রতি আগ্রহের বিষয়ে তিনি আরো বলেন, “ইতোমধ্যে আঁখির প্রতি আগ্রহ দেখিয়েছে সুইডেনের একটি ক্লাব। স্বপ্ন, সাবিনা, কৃষ্ণা, মনিকা, মারিয়াদের খেলা অনেক ক্লাব কর্তার মন কেড়েছে। আমি ইতোমধ্যে বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে কথা বলেছি। আশা করি ভালো কিছুই হবে।”

Link copied!