• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপে তামিমের দেওয়া ব্যাট নিয়ে খেলবেন যুবারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০৪:১৭ পিএম
বিশ্বকাপে তামিমের দেওয়া ব্যাট নিয়ে খেলবেন যুবারা
তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

শুক্রবার সকালেই মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের ইনডোরে হাজির  দেশসেরা ওপেনার তামিম ইকবাল। আর তার সঙ্গে ছিল ক্রিকেট ব্যাটের বহর। সেখানে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অনুশীলন চলছিল।

পরে জানা গেল, মাহফুজুর-আশিকুরদের জন্যই ব্যাট নিয়ে মিরপুরে এসেছেন তামিম। ১৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকায় শুরু হতে যাওয়া যুব বিশ্বকাপে তামিমের এনে দেওয়া ব্যাট দিয়ে খেলবেন বাংলাদেশের যুবারা।

গত মাসে সংযুক্ত আরব আমিরাতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সময়ও তামিমের কাছ থেকে ব্যাট কেনার চেষ্টা করেন যুবাদের দু-তিনজন। পরে আরও দু–একজন তার কাছ থেকে ব্যাট কেনার আগ্রহ প্রকাশ করেন।

তামিম পরবর্তীকালে বিশ্বকাপ দলে থাকা ১৫ খেলোয়াড়ের জন্যই ভালো মানের ব্যাটের ব্যবস্থা করার কথা ভেবেছিলেন। বিসিবির সঙ্গে যোগাযোগ করে যুব দলের খেলোয়াড়দের ব্যাটের ব্যবস্থা করলেন এবার।

বিশ্বকাপকে সামনে রেখে গত ২ জানুয়ারি থেকে মিরপুরে অনুশীলন করছেন দলের খেলোয়াড়েরা। শনিবার তাদের সর্বশেষ অনুশীলন হবে। রোববার মধ্যরাতে তাদের বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার কথা।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২০ জানুয়ারি ভারতের বিপক্ষে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই হাতে সময় নিয়ে দলটি দক্ষিণ আফ্রিকায় যাচ্ছে।

উল্লেখ্য, বাংলাদেশ ২০২০ সালে এই আসরে শিরোপা জিতেছিল। 
 

Link copied!