• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

আল হিলালে যোগ দিলেন ইয়াসিন বোনো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ০৬:০৮ পিএম
আল হিলালে যোগ দিলেন ইয়াসিন বোনো
ছবি: সংগৃহীত

রোনালদোর হাত ধরেই পাদ প্রদীপের আলোয় এসেছে সৌদি প্রো লিগ। এরপর এই লিগে আসছে একেক করে অনেক তারকা। সবশেষ সংযোজন পিএসজি থেকে আসা নেইমার। এবার নেইমারের ক্লাব আল হিলালে যোগ দিলেন বিশ্বকাপে দারুণ পারফরমেন্স করা গোলরক্ষক ইয়াসিন বোনো।

কাতার বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে সকলের নজর কাড়েন মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বোনো। তার নৈপুণ্যের ওপর ভর করে সেমিফাইনালে ওঠার যোগ্যতা অর্জন করেছিল মরক্কো। বেলজিয়াম, ক্রোয়েশিয়ার বিপক্ষে দারুণ ছন্দে ছিলেন তিনি। স্পেনের বিপক্ষে দুই পেনাল্টি ঠেকিয়ে হয়েছিলেন মরক্কোর রূপকথার নায়কও।

ছবি: সংগৃহীত

সেই সাফল্যের বছর না ঘুরতেই স্প্যানিশ ক্লাব সেভিয়া ছেড়ে সৌদি ক্লাবকে বেছে নিয়েছেন তিনি। আল হিলালের সঙ্গে চুক্তি অনুযায়ী, ২০২৬ সাল পর্যন্ত ক্লাবটির হয়ে খেলবেন ৩২ বছর বয়সী বোনো। স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর, বোনোর জন্য ২ কোটি ১০ লাখ ইউরো গুনেছে আল হিলাল।

২০১৯ সালে স্প্যানিশ ক্লাব সেভিয়াতে যোগ দিয়েছিলেন বোনো। গত বছর স্প্যানিশ ক্লাবটিকে ইউরোপা লিগের শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখেন তিনি। সেভিয়ার জার্সিতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে সুপার কাপের ম্যাচ দিয়ে সেই ক্লাবকে বিদায় বলে দিয়েছেন বোনো।

Link copied!