• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নিগারের হাফ সেঞ্চুরির পরও বিশ্বচ্যাম্পিয়নদের দাপুটে জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০৪:০০ পিএম
নিগারের  হাফ সেঞ্চুরির পরও বিশ্বচ্যাম্পিয়নদের দাপুটে জয়
অপরাজিত হাফ সেঞ্চুরি পথে বাউন্ডারী হাঁকাচ্ছেন নিগার সুলতানা। ছবি: সংগৃহীত

ওয়ানডে সিরিজের মতোই শুরু করলো বিশ্বকাপ ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন সফরকারী অস্ট্রেলিয়া নারী দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া দল। নিগার সুলতানা জ্যোতির দলকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অজিরা।

এরআগে ওয়ানডে সিরিজে অজি নারী দল ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে বাংলাদেশকে। 

রোববার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নিগারের দাপুটে ফিফটিতে ১২৬ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৪২ বল আগেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো ১০ উইকেটের ব্যবধানে হারলো বাংলাদেশ। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ উইকেটে হেরেছিল বাংলাদেশের মেয়েরা।
এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাটিং ব্যর্থতায় কোনো ম্যাচেই ১০০ রানের মাইলফলক স্পর্শ করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। এবার নিগারের ফিফটিতে আশার প্রদীপ কিছুটা জ্বলে উঠলেও দুই অজি ওপেনার অ্যালিশা হিলি ও বেথ মুনির জোড়া ফিফটিতে সেই আলো ধপ করে নিভে যায়।

নিগার ৬৪ বলে ৭টি চারে অপরাজিত ৬৩  রান করেন। এটা তার ক্যারিয়ারের ষষ্ঠ হাফ সেঞ্চুরি। এছাড়া ফাহিমা খাতুন ২১ বলে ২৭ ও ওপেনার মুর্শিদা খাতুন ২৭ বলে ২০ রান করেন।

আর অস্ট্রেলিয়ার হয়ে দুই ওপেনারই ম্যাচ জেতান। হিলি ৪২ বলে ৬৫ আর মুনি ৩৬ বলে ৫৫ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থেকে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন।

এটা বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দলের তৃতীয় লড়াই। এর আগে দলদুটি দুই বার পরস্পরের মোকাবিলা করেছে। ২০২১ ও ২০২৩ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ওই দুই ম্যাচেই বাংলাদেশ হেরেছে। প্রথম বার ৮৬ রানে এবং দ্বিতীয় বার ৮ উইকেটে পরাজিত হয়েছিল।
 

Link copied!