• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপ মিশন শেষ আর্জেন্টিনার মেয়েদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২, ২০২৩, ০৪:৫১ পিএম
বিশ্বকাপ মিশন শেষ আর্জেন্টিনার মেয়েদের
ছবি: সংগৃহীত

অশ্রুসিক্ত চোখে আরও একটি বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরতে হচ্ছে আর্জেন্টিনার মেয়েদের। চলমান নারী বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে সুইডেনের কাছে ২-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে লজ্জাজনক বিদায় নিয়েছে আর্জেন্টিনার মেয়েরা। এর আগে, নিজেদের প্রথম ম্যাচে পরাজয় ও দ্বিতীয় ম্যাচে ড্র করেছিল লা আলবিসেলেস্তেরা। বিশ্বকাপে এর আগে তিনবার অংশ নিলেও কখনো জয়ের দেখা পায়নি আর্জেন্টিনা। এবারও ভাগ্য বদল হয়নি তাদের।

বুধবার (২ আগস্ট) অনুষ্ঠিত ম্যাচে নকআউট পর্বে যেতে সুইডেনের সঙ্গে জয় ছাড়া বিকল্প ছিল না আর্জেন্টিনার। কিন্তু উল্টো পরাজয়ের তিক্ত স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। আর্জেন্টিনা ম্যাচের শুরুটা ভালো করলেও ডিবক্সের বাইরে বারবার খেই হারাতে হয়েছে তাদের। অন্যদিকে, পাল্টা আক্রমণে আর্জেন্টিনার মেয়েদের কঠিন পরীক্ষা নিয়েছে সুইডেন।

অবশ্য প্রথমার্ধে গোলের দেখা পাইনি কোন দলই। ডেডলক ভাঙে ৬২ মিনিটে। ডানপ্রান্ত থেকে আসা ক্রসে মাথা ছুঁইয়ে সুইডেনকে ১-০ গোলে এগিয়ে দেন রেবেকা ব্লুমভিস্ট। এটি চলতি বিশ্বকাপে তার দ্বিতীয় গোল।

 তৃতীয় র‌্যাঙ্কিংধারী দলের জয় সুনিশ্চিত হয় ৯০তম মিনিটের পেনাল্টিতে। এলিন রুবেনসন করেন গোলটি। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে সুইডেন।

 প্রথম দুটি ম্যাচ জিতে আগেই শেষ ষোলো নিশ্চিত করে সুইডেন। গ্রুপ চ্যাম্পিয়নরা পরের ধাপে যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলবে।

ছবি: সংগৃহীত

এদিকে, মেয়েদের বিশ্বকাপে ইতিহাস তৈরি করলো দক্ষিণ আফ্রিকা। বিশ্বমঞ্চে প্রথমবার ম্যাচ জিতলো তারা। আর এই জয়ে শেষ ষোলোতেও উঠে গেলো তারা।

গতবারের কোয়ার্টার ফাইনালিস্ট ইতালিকে ৩-২ গোলে হারিয়ে চমক দেখিয়েছে দক্ষিণ আফ্রিকা। তাতে তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে নকআউটে দলটি।

Link copied!