• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজ দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০৫:২৬ পিএম
ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজ দল ঘোষণা
ফাইল ছবি।

দুবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, তাদের ছাড়াই হয়ে গেছে ২০২৩ বিশ্বকাপ। বিশ্বকাপ বাছাই পর্ব উতরাতে পারেনি তারা। এবার দেশটির লক্ষ্য ২০২৭ বিশ্বকাপ। যার যাত্রাটা শুরু হবে ইংল্যান্ড সিরিজ দিয়ে। ডিসেম্বরে থ্রি-লায়ন্সদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ক্যারিবীয়রা। আর সেই সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন শেরফেন রাদারফোর্ড ও ম্যাথিউ ফোর্ড।

শেই হোপের নেতৃত্বে ইংলিশদের বিপক্ষে মাঠে নামবে ক্যারিবীয়রা। আর দলটির সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন আলজারি যোসেফ। দলে রাখা হয়নি অভিজ্ঞ জেসন হোল্ডার ও নিকোলাস পুরানকে। জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর সেই সিরিজের কথা মাথায় রেখে এই দুই অভিজ্ঞ ক্রিকেটারকে ওয়ানডে দলে রাখা হয়নি।

দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান শেন ডওরিচ। তিনি সবশেষ ২০১৯ সালে খেলেছিলেন প্রথম ওয়ানডে। এছাড়া সুযোগ পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান কিজর্ন অটলে। যিনি সবশেষ ২০২১ সালের জানুয়ারিতে ওয়ানডে খেলেছিলেন।

২৫ বছর বয়সী রাদারফোর্ড একজন মিডল অর্ডার ব্যাটসম্যান। পাশাপাশি বলও করতে পারেন। যিনি এ পর্যন্ত ছয়টি টি-টোয়েন্টি খেলেছেন। তবে ২০২০ সালের পর আর খেলা হয়নি। অন্যদিকে ২১ বছর বয়সী ফোর্ড একজন মিডিয়াম পেসার।

আগামী ৩ ও ৬ ডিসেম্বর অ্যান্টিগায় হবে প্রথম দুই ওয়ানডে। আর ৯ ডিসেম্বর বার্বাডোজে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। ওয়ানডে সিরিজ শেষে দুই দল পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল
শেই হোপ (অধিনায়ক), অ্যালিক অ্যাথানাজে, ইয়ানিক ক্যারিয়া, কেসি কার্টি, রোস্টন চেজ, শেন ডওরিচ, ম্যাথিউ ফোর্ড, শিমরন হেটমায়ার, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, গুদাকেশ মোতি, কেজর্ন ওটলি, শেরফেন রাদারফোর্ড, রোমারিও শেফার্ড ও ওশানে থমাস।

Link copied!