• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ইউরোপা লিগে মুখোমুখি ইউনাইটেড-বার্সেলোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ১০:০৬ এএম
ইউরোপা লিগে মুখোমুখি ইউনাইটেড-বার্সেলোনা

উয়েফা ইউরোপা লিগের নক আউট পর্বে খেলার আগেই বড় বাধা টপকাতে হবে বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেডকে। নক আউট পর্বেই মুখোমুখি হবে এই দুই দল। ফলে নক আউট পর্বের আগেই বিদায় নিতে হবে এই দলের যেকোনো একটিকে।

ইউরোপা লিগের গ্রুপ পর্বে রানার্স আপ হওয়া দল ও চ্যাম্পিয়নস লিগ থেকে ইউরোপা লিগে আসা দলগুলোকে মুখোমুখি হতে হয় প্লে অফ রাউন্ডে। ইউরোপা লিগে নিজ গ্রুপে চ্যাম্পিয়ন হতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়াদাদ।

আর চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে তৃতীয় হয়ে ইউরোপা লিগে এসেছে বার্সেলোনা। ফলে তাদেরকে খেলতে হচ্ছে ইউরোপা লিগে। মূল পর্বে মাঠে নামার আগে অবশ্য পার করতে হবে প্লে অফ বাধা।

প্লে অফ বাধা পার করতে পারলেই তবে ইউরোপা লিগের নক আউট পর্বে খেলা হবে বার্সেলোনার। কাতালান ক্লাবটি ছাড়া প্লে অফ রাউন্ডের বাধা পার  করতে হবে জুভেন্টাস, সেভিয়া ও রোমার মতো ক্লাবগুলোকে।

ইউরোপা লিগের প্লে অফ রাউন্ডের প্রথম লেগ আয়োজিত হবে ১৬ ফেব্রুয়ারি। ফিরতি লেগ ২৩ ফেব্রুয়ারি। প্লে অফে জয় পাওয়া ৮ দল ও গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন ৮ দল নিয়ে হবে ইউরোপা লিগের শেষ ১৬-র লড়াই।

প্লে অফ রাউন্ড শেষে নকআউট পর্বের ড্র অনুষ্ঠিত হবে ২৪ ফেব্রুয়ারি। ২০২৩ সালের ৩১ মে হাঙ্গেরির পুসকাস অ্যারেনায় অনুষ্ঠিত হবে উয়েফা ইউরোপা লিগের ফাইনাল।

Link copied!