• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

নতুন বছরে যে সব ট্রফি জিততে পারেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৬:২৩ পিএম
নতুন বছরে যে সব ট্রফি জিততে পারেন মেসি
মেসি। ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির ২০২৩ সালটা ভালোই কেটেছে। চলতি বছরে পিএসজি ছেড়ে নতুন ক্লাব ইন্টার মায়ামিতে চলে গিয়েছেন মেসি। মায়ামি পাড়ি দিয়েই ডেভিড বেকহ্যামের ফুটবল ক্লাবকে প্রথম শিরোপা জিতিয়েছেন মেসি। এবার দেখার ২০২৪ সালে মেসির ঝুলিতে আসে কোন্ কোন্ ট্রফি।

২০২৩ সালটা লিওনেল মেসি শুরু করেছিলেন বিশ্বকাপ জয়ের আনন্দের রেশের মধ্য দিয়ে। পুরনো ক্লাব পিএসজির সঙ্গে সম্পর্কে ইতি টানেন এলএম টেন।

ডেভিড বেকহ্যামের ক্লাবে লিওনেল মেসির পা রাখার পর থেকে বদলে গিয়েছে মায়ামি। মেসির স্পর্শে সাফল্যের খাতা খুলতে শুরু করেছে মায়ামি। 

২০২৩ সালে জাতীয় দলের হয়ে লিওনেল মেসির কোনও ট্রফি জেতার সুযোগ ছিল না। কিন্তু ২০২৪ সালে সেই সুযোগ পাবেন আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন বানানো অধিনায়ক মেসি।

আর্জেন্টিনার জার্সিতে ও ইন্টার মায়ামির হয়ে ২০২৪ সালে একঝাঁক ট্রফি হাতে তোলার সুযোগ থাকছে লিওনেল মেসির কাছে।

২০২৪ সালে মেসি সব মিলিয়ে মোট আটটি ট্রফি জিততে পারেন। তার মধ্যে জাতীয় দলের হয়ে দু’টি এবং ক্লাবের জার্সিতে মেসির ৬টি ট্রফি জেতার সুযোগ থাকছে।

২০২৪ সালে রয়েছে কোপা আমেরিকা ও কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগ। থাকছে প্যারিস অলিম্পিকে সোনা জেতার সুযোগও। জানুয়ারিতে অবশ্য তার জন্য অনূর্ধ্ব-২৩ দলকে প্রি অলিম্পিক চ্যাম্পিয়নশিপে কোয়ালিফাই করতে হবে। তা হলে অলিম্পিকে অনূর্ধ্ব-২৩ দলের পাশাপাশি তাদের থেকে বেশি বয়সী তিনজন ফুটবলার খেলানোর সুযোগ আছে। সেখানেই দেখা যেতে পারে মেসিকে।

নতুন বছরে মেজর লিগ সকারের পুরো অংশটাই খেলার সুযোগ পাবেন লিওনেল মেসি। তেইশে মায়ামিকে লিগস কাপ জিতিয়েছেন মেসি। এবার ইন্টার মায়ামিকে ইন্টার আমেরিকান কাপ জেতানোর সুযোগ পাবেন মেসি। এ ছাড়াও কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগ, ইন্টারকন্টিনেন্টাল কাপ ও ইউএস ওপেন কাপ জেতার সুযোগ পাবেন মেসি।

 

Link copied!