• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

বিদায় বলেও হলো না বিদায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২, ০২:০৩ পিএম
বিদায় বলেও হলো না বিদায়

টেনিসের সবুজ কোর্টে স্বপ্নের মতো সময় কাটিয়েছেন সেরেনা উইলিয়ামস। তার সেই ছন্দময় সময়ের অবসান ঘটেছে। বেশ দীর্ঘ সময় ধরেই সাবলীল ফর্মে নেই এই মার্কিন তারকা। বেশ কয়েকটি টুর্নামেন্ট থেকে বাদ পড়েছেন প্রথম রাউন্ডেই। এবার দিলেন বিদায়ের ইঙ্গিতও। তবে কি সবুজ কোর্টকে বিদায় বলতে চলেছেন সফল এই প্রমীলা তারকা।

টেনিসের টুর্নামেন্টে সেরেনার সরব উপস্থিতি থাকলেও প্রথম রাউন্ড পার হতেই বারবার ব্যর্থ হচ্ছিলেন। তবে ব্যতিক্রম তার প্রিয় ইউএস ওপেন। প্রথম রাউন্ড তো বটেই, দ্বিতীয় রাউন্ডও জয় নিয়ে ফিরলেন। দ্বিতীয় রাউন্ডে র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা আনেত কন্তাভেতকে হারানোর পর প্রত্যাশা বেড়ে যায়। তবে তৃতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ার তারকা আয়লা তমইয়ানোভিচের কাছে হার মানতে হয় তাকে। শুক্রবার রাতে (২ সেপ্টেম্বর) সেরেনাকে ৭-৫, ৬-৭ (৪), ৬-১ গেমে হারান তিনি।

সেরেনার বিদায় নিয়ে দীর্ঘ সময় ধরেই গুঞ্জন চলছে। এবার তৃতীয় রাউন্ডে হেরে যাওয়ার পর দিলেন সে ইঙ্গিতও। তবে কোর্টের সফলতার গূঢ় রহস্যের মতো এখানেও রেখে দিলেন রহস্য। বিদায় বলেও বিদায় নিলেন না। 

সেরেনা বলেন , ‘আমার এখনো সামর্থ্য আছে। তবে সাফল্য পেতে আরও সময় লাগবে। আমি এখন অন্য সেরেনা হয়ে উঠতে চাই। পুরোদস্তুর মায়ের ভূমিকা পালন করতে চাই। আমার মনে হয় না কোর্টে ফিরব। তবে কে জানে! ফিরতেও পারি। এখনই তেমন কিছু ভাবছি না। টেনিস আমার জীবনের অবিচ্ছেদ্য অংশ। এটা ছাড়া আমি ভবিষ্যৎ দেখি না।‘  

Link copied!