• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

‘উদ্বোধনী জুটির সাফল্যের রহস্য, ‘পার্টনার’ বদল’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ০৮:১৮ পিএম
‘উদ্বোধনী জুটির সাফল্যের রহস্য, ‘পার্টনার’ বদল’
ছবি: সংগৃহীত

এক সময় উদ্বোধনী জুটি নিয়ে বাংলাদেশের কাছে যেন কোনো সমাধানই ছিল না। বিশেষ করে টি-টোয়েন্টিতে কিছুতেই যেন একটা ভালো ‘ওপেনিং পেয়ার’ পাওয়া যাচ্ছিল না। তবে সর্বশেষ ইংল্যান্ড ও চলমান আয়ারল্যান্ড সিরিজে লিটন কুমার দাস ও রনি তালুকদার ওপেনিং নিয়ে নতুন করে আশা দেখাচ্ছেন।

এখন পর্যন্ত পাঁচ ম্যাচে একসাথে ওপেনিং করেছেন রনি ও লিটন। সেখানে ৬৩.৮০ গড়ে ৩১৯ রান করেছেন তারা। আজ আইরিশদের বিপক্ষে তো রীতিমতো ১২৪ রানের উদ্বোধনী জুটি গড়ে ইতিহাস গড়েছেন তারা। এটাই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আচমকা উদ্বোধনী জুটিতে এরকম পারফর্মেন্সের রহস্য জানতে চাওয়া হয়েছিল লিটনের কাছে। প্রথমে শুধু ‘পার্টনার বদলে গেছে, হয়ে গেছে’ বলে উত্তর দিতে চাইলেন তিনি।

তবে এরপরই আগের কথা টেনে আনায় ক্ষোভ প্রকাশ করেন লিটন। তার মতে অতীত না টেনে বর্তমানেই থাকা উচিত।

লিটন বলেন, “আরেকটা জিনিস হচ্ছে আপনারা যেকোনো সময় যখন প্রশ্ন করেন, পেছনের কথা কেন টানেন সবসময়। নতুন যে জিনিস ভালো হচ্ছে, সেটা কী ভালো লাগছে না! দুই বছর, এক বছর...অতীত টানার তো কোনো দরকার নেই। এখন ভালো খেলতেছি, এই পার্টনার কতটা যেতে পারে দেখি।”

তবে এখন ভালো হচ্ছে বলে যে প্রতিদিন ভালো হবেনা সেটাও জানিয়ে দেন লিটন। তবে রনির সঙ্গে ব্যাটিং করে মজা পাচ্ছেন বলে জানান তিনি,

“আমার মনে হয় উদ্বোধনী জুটিতে এটাই টি-টোয়েন্টিতে সর্বোচ্চ। এর থেকে তো বড় কিছু হতে পারে না। কিন্তু ব্যাক টু ব্যাক প্রতিটা ম্যাচে আপনি এই সাফল্য পাবেন না। যে যাবো আর হিট করবো। স্ট্রাগল টাইম আসবেই। তবে ব্যাটিং করে অনেক মজা পাচ্ছি আর কী তার সঙ্গে” যোগ করেন লিটন।

Link copied!