• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

এটিপি ট্যুরের অংশ হলো ডেভিস কাপ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ০৫:২৩ পিএম
এটিপি ট্যুরের অংশ হলো ডেভিস কাপ

একক খেলা হওয়ায় টেনিসে আন্তর্জাতিক টুর্নামেন্ট নেই বললেই চলে। এর মধ্যেই নিজেদের দেশকে প্রতিনিধিত্ব করতে ডেভিস কাপ আর অলিম্পিককে বেছে নেন টেনিস তারকারা। এতোদিন আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অধীনে ডেভিস কাপ আয়োজিত হলেও এখন থেকে তা হবে এটিপি ট্যুরের অধীনে।

সাধারণত বছর জুড়ে আয়োজিত হওয়া টেনিস টুর্নামেন্টগুলোর দেকভাল করে এটিপি। সারা বছর হওয়া টেনিস টুর্নামেন্টগুলোর মাঝেই হয় ডেভিস কাপের লড়াই। তাতে টুর্নামেন্টটির সেই আকর্ষণ নেই বললেই চলে।

ডেভিস কাপের সেই আকর্ষণ ফিরিয়ে আনতে এবার এটিপি ট্যুরের অধীনে হবে ডেভিস কাপের লড়াই। আন্তর্জাতিক টেনিস ফেডারেশন ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কসমসের মধ্যে হওয়া এক চুক্তির পরই এটা হচ্ছে।

২০২৩ সাল থেকেই এটিপির সাথে এই টুর্নামেন্ট আয়োজন করবে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। ডেভিস কাপের পরবর্তী আসর থেকে অংশ নিবে ১৮ দল। এর আগে অবশ্য আয়োজিত হবে অঞ্চলভিত্তিক বাছাইপর্ব।

ডেভিস কাপকে এটিপির অধীনে নিয়ে আসার জন্য বেশ আগেই কাজ শুরু হয়েছিল। তবে ২০২০ সালে শুরু হওয়া করোনা ভাইরাস মহামারির কারণে প্রাথমিক অবস্থায় স্থগিত ছিল বিষয়টি। এবার অবশ্য সেই বাধা পেরিয়ে ডেভিস কাপকে নিয়ে আসা হলো এটিপি ট্যুরের অধীনে।

Link copied!