• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫
নারী এশিয়া কাপ

থাইল্যান্ডের লক্ষ্য ‘বিনা যুদ্ধে নাহি দিবো সূচাগ্র মেদিনী’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ০৯:৩১ এএম
থাইল্যান্ডের লক্ষ্য ‘বিনা যুদ্ধে নাহি দিবো সূচাগ্র মেদিনী’

সিলেট থেকে: নারী এশিয়া কাপের প্রথম সেমি-ফাইনালে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে ভারত। প্রতিপক্ষ প্রথমবারের মতো এশিয়া কাপ খেলতে আসা থাইল্যান্ড। টস জিতে বোলিং নেওয়া থাইল্যান্ড শুরু থেকে প্রতিপক্ষকে চেপে ধরার চেষ্টায় রয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বৃষ্টিময় আবহাওয়া থাকার পরও নির্ধারিত সময়েই শুরু হয়েছে প্রথম সেমি-ফাইনাল। মাঠ বৃষ্টিভেজা হওয়ায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন থাই অধিনায়ক নারুওমোল চাইউই।

বোলিংয়ের সিদ্ধান্ত যে ভুল ছিল না, তা প্রমাণে যথেষ্টভাবে মরিয়া ছিল থাই বোলাররা। প্রথম ওভারে মাত্র ৬ রান দেন নাথায়া বুচাথাম। অপরপ্রান্তে চানিদা সুথিরুয়াংও থাইল্যান্ডের দারুণ শুরুটা ধরে রাখেন। দ্বিতীয় ওভারে সুথিরুয়াংয়ের খরচ মাত্র ৫ রান।

প্রথম ওভারের দারুণ ধারাবাহিকতা নিজেদের দ্বিতীয় ওভারে ধরে রাখতে পারেননি নাথায়া বুচাথাম। এই ওভারে তার ব্যাট থেকে আসে ১২ রানে। তাতেই ট্র্যাকে ফেরার আভাস দেয় ভারত।

শেষ পর্যন্ত অবশ্য ট্র্যাকে ফিরেছে পাওয়ার প্লের নির্ধারিত ৬ ওভারে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৪৭ রান। এই সময়ে ওপেনার স্মৃতি মান্ধানাকেই শুধু ফেরাতে পেরেছে থাইল্যান্ডের বোলাররা। ভারতীয় বোলারদের ফেরাতে না পারলেও মুহূর্তে মুহূর্তে অবশ্য ভীতি ছড়াতে ব্যর্থ হয়নি তারা। হারানোর কিছু নেই, তাই তো নির্ভার থাইল্যান্ড।

Link copied!