• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

চোটে ছিটকে গেলেন তানজিম সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৩:০৯ পিএম
চোটে ছিটকে গেলেন তানজিম সাকিব

তৃতীয় ও শেষ ওয়ানডেতে নামার আগে প্রথমে দুঃসংবাদ পায় শ্রীলঙ্কা। পেসার দিলশান মাদুশঙ্কা চোটের কারণে ছিটকে গেছেন। এবার একই অবস্থা স্বাগতিক বাংলাদেশেরও। পেসার তানজিম হাসান সাকিবও চোটে ছিটকে গেছেন। বিষয়টি রোববার নিশ্চিত করেন বিসিবির নির্বাচক হান্নান সরকার।

তিনি জানিয়েছেন, জাতীয় দলের অনুশীলনে হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছেন তানজিম সাকিব। সে কারণে তৃতীয় ওয়ানডেতে আর তার খেলা হচ্ছে না। ফলে ঢাকায় ফিরিয়ে নেওয়া হবে ২১ বছর বয়সী এ পেসারকে। সেখানে তার পায়ের চিকিৎসা করানো হবে।

এর আগে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজে থাকলেও, খেলা হয়নি তানজিম সাকিবের। ভালো না করায় ওয়ানডের একাদশ থেকে বাদ পড়েন মোস্তাফিজুর রহমান। তার জায়গায় সুযোগ পান সাকিব। প্রথম ওয়ানডেতে তাসকিন-শরিফুলদের পাত্তা না দিয়ে লঙ্কান ব্যাটাররা যখন বড় জুটি গড়ছেন, তখন টাইগারদের ব্রেকথ্রু এনে দেন তানজিম সাকিব।

এভাবে লঙ্কানদের শুরুর তিন উইকেটই গেছে তার দখলে। এরপর সেই মোমেন্টামকে কাজে লাগিয়ে বাংলাদেশও ম্যাচে ফিরে। স্বাগতিক পেসারদের হয়ে সর্বনিম্ন ইকোনমিতে ৪৪ রানে তিন উইকেট শিকার করেন তানজিম। এরপর লঙ্কানদের দেওয়া ২৫৭ রানের লক্ষ্য বাংলাদেশ পেরোয় ৬ উইকেটে। এরপর দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য ৬৫ রানে ১ উইকেট পান, তবে ব্যাট হাতে মূল্যবান ১৮ রান করেন।

সাম্প্রতিক সময়ে মাঠ ও মাঠের বাইরে ক্রীড়াঙ্গনের সবচেয়ে আলোচিতদের একজন এই পেসার। আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর আগে সামাজিক মাধ্যমে করা তার বিতর্কিত পোস্টের জেরে তিনি অনেকের চক্ষুশূল হয়েছেন। এখন পর্যন্ত খেলা ৭টি ওয়ানডেতে তিনি ১২ উইকেট শিকার করেছেন। এর মধ্যে ম্যাচসেরাও হয়েছেন একবার।

সোমবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে বাংলাদেশ ও শ্রীলঙ্কার। ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়। 
 

Link copied!