• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

দুই ওপেনার সহ তিনজনকে ফেরালেন তানজিম সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৩:৪২ পিএম
দুই ওপেনার সহ তিনজনকে ফেরালেন তানজিম সাকিব
তানজিম হাসান সাকিব। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচেই টসে জেতার পর এবার হেরেছেন নাজমুল হোসেন শান্ত। তবে এবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটির টস জিতেছে শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস। টস জিতে ব্যাটিং নিয়েছেন তিনি। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার বেশ ভালোই খেলছিলেন। তারা জুটিতে করেন ৭১ রান। কিন্তু দলীয় ৭১ রানের সময় আভিশকা ফার্নান্ডোকে এবং দলীয় ৭২ রানের মাথায় পাথুম নিশাঙ্কাকে প্যাভিলিয়নে ফেরত পাঠান তরুণ পেসার তানজিম হাসান সাকিব। সাকিবের বলে ফার্নান্ডো ৩৩ রান করে মুশফিকুর রহিমের কাছে ধরা পড়েন আর নিশাঙ্কা ৩৬ রান কওে সৌম্য সরকারের তালুবন্দী হন। দলীয় ৮৪ রানের সময় সাদিরা সামারাবিক্রমাও আউট হন। এবারও উইকেটশিকারী সেই সাকিব। আর তার ক্যাচ লুফে নেন মুশফিক।  

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলঙ্কা  ৩ উইকেটে ৮৮ রান করেছে। 

তিন ফরম্যাটেই জয়-পরাজয়ের নিরিখে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে শ্রীলঙ্কা দল। তবে দুদলের মধ্যে সর্বশেষ ওয়ানডেতে বাংলাদেশ জয়লাভ করে, সেটাও আবার নিরপেক্ষ ভেন্যুতে। ঐ জয়ই ওয়ানডে সিরিজে বাংলাদেশের জন্য বড় প্রেরণা। ওয়ানডেতে শ্রীলঙ্কার যেখানে ৪২ জয়, সেখানে বাংলাদেশ জিতেছে মাত্র ১০টি ম্যাচে। সব ফরম্যাটেই লঙ্কানরা বেশ এগিয়ে রয়েছে।

শ্রীলঙ্কার সঙ্গে দ্বিপাক্ষিক সর্বশেষ যে ওয়ানডে ম্যাচটিতে জিতেছে বাংলাদেশ দল, সেটা ছিল গত বছরের বিশ্বকাপে। ভারতের মাটিতে ঐ ম্যাচে বাংলাদেশ ৩ উইকেটে জয়ী হয়েছিল।  
 

Link copied!