• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

ইংল্যান্ডে তামিমের শেষ ম্যাচ!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৫, ২০২৩, ০৩:১৬ পিএম
ইংল্যান্ডে তামিমের শেষ ম্যাচ!

বাংলাদেশ এখন ইংল্যান্ডে। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গেছে তারা। সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে গত কাল (১৪ মে)। সিরিজ ২-০ ব্যবধানে নিজেদের দখলে নিয়েছে তামিম ইকবালরা।

ইংল্যান্ডে এটাই হতে পারে তামিমের শেষ জাতীয় দলের জার্সিতে খেলা। কারণ আইসিসির ফিউচার ট্যুর প্লান অনুযায়ী ২০২৩ সাল থেকে ২০২৭ সাল পর্যন্ত করা বাংলাদেশের সূচিতে ইংল্যান্ডে কোনো সফর বা সিরিজ নেই। তামিমের বয়স এখন ৩৪। ২০২৭ সালে হবে ৩৮ বছর, ততদিনে হয়তো লাল-সবুজের জার্সি গায়ে তাকে দেখা যাবে না মাঠে।

ইংল্যান্ড নিয়ে তামিমের আছে সুখস্মৃতি। ইংল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতেই টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি পেয়েছেন তিনি, স্মরণীয় হয়ে আছে তার অসাধারণ ইনিংসটি। তামিমও জানেন, ইংল্যান্ডের মাটিতে আর হয়তো দেশের জার্সি গায়ে খেলা হবে না তার।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম বলেন, "এই সিরিজ খেলার আগেই চিন্তা করেছিলাম আমাদের তো ৩-৪ বছরে আর খেলা নেই এখানে। আমি এখানে আসার পর যেমন বিশেষ কিছু করেছিলাম (লর্ডসে সেঞ্চুরি), তেমন বিশেষ কিছু উপহার দিতে চেয়েছি। সেটা পারিনি, আমার দুর্ভাগ্য। তবে শেষ ম্যাচে কিছু রান (ফিফটি) পেয়েছি। এটা আমি উপভোগ করেছি। তবে হতাশও হয়েছি কারণ ইনিংস লম্বা করতে পারিনি।" 


 

Link copied!