• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ব্রাজিলকে হারিয়ে চমক দিতে চায় সুইজারল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ০১:৪৭ এএম
ব্রাজিলকে হারিয়ে চমক দিতে চায় সুইজারল্যান্ড

বিশ্বকাপের প্রতি আসরেই চমক দিয়ে অভ্যস্ত ইউরোপের দল সুইজারল্যান্ড। এবারও সেই পথে হাঁটতে চায় তারা। গ্রুপ পর্বে ব্রাজিলের বিপক্ষে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ব্রাজিলকে হারাতে চায়। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কোচ মুরাত ইয়াকিন স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, ব্রাজিলকে হারানোর সামর্থ্য আছে তার দলের।

কাতার বিশ্বকাপে মাঝারি মানের দলগুলো বরাবরই দেখাচ্ছে চমক। এরই ধারাবাহিকতায় ব্রাজিলকে তারা হারাতে পারবে বলে ধারণা কোচ ইয়াকিনের। এছাড়াও বিশ্বকাপের আগে ইউরোপের বড় দলগুলোকে হারানোর অভিজ্ঞতাও কাজে লাগবে বলে মনে করেন তিনি।

কোচ মুরাত ইয়াকিন বলেন, “অবশ্যই ব্রাজিলের বিপক্ষে জেতা সম্ভব। এই টুর্নামেন্ট ইতোমধ্যে অনেক অবিশ্বাস্য কিছু খেলা উপহার দিয়েছে। এটা মূলত ঐদিনের ফর্ম এবং ম্যাচের অবস্থার উপর নির্ভর করবে। আমরা এই ম্যাচের জন্য প্রস্তুতি নিয়েছি। আমরা তাদের ব্যাপারে বেশ সচেতন কেননা তারা বিশ্বকাপ জয় করতে এসেছে। তাদের বিপক্ষে লড়াই করাটা হবে রোমাঞ্চকর।”

বিশ্বকাপের গ্রুপিং নির্ধারণের পর থেকেই ব্রাজিলিয়ানদের বিপক্ষে মাঠে নামতে তার দল মুখিয়ে আছে বলেও জানানা ইয়াকিন। কৌশলগতভাবে ম্যাচটি কঠিন হতে চললেও ম্যাচে নিজেদের মেলে ধরতে পারবে বলেও জানান ইয়াকিন।

তিনি বলেন, “আমি ছোট থেকেই ব্রাজিলের খেলা দেখতে ভালোবাসি। মূলত তাদের খেলা দেখেই আমি ফুটবলার হয়েছিলাম। কৌশলগত দিক দিয়ে এই ম্যাচটা অনেক কঠিন হতে যাচ্ছে। আমরা আমাদেরকে এই ম্যাচে একটা দল হিসেবে মেলা ধরবো। আমি আমার কাজটি করে যাবো ম্যাচ শুরু হওয়ার আগ পর্যন্ত।”

সোমবার (২৮ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টায় সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। যারাই এই ম্যাচ জিতবে তারাই পৌঁছে যাবে নকআউট রাউন্ডে।

Link copied!