• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

তবুও গার্দিওলা ম্যানসিটিকে নিয়ে গর্বিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ০৩:১৫ পিএম
তবুও গার্দিওলা ম্যানসিটিকে নিয়ে গর্বিত
পেপ গার্দিওলা। ছবি : সংগৃহীত

শেষ আটে স্পেনের রিয়াল মাদ্রিদের কাছে টাইব্রেকারে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

টানা দ্বিতীয়বার ট্রেবল জয়ের দৌড়ে বেশ শক্তভাবেই ফেভারিট ছিল ম্যানসিটি। কিন্তু বুধবারের পর সেই স্বপ্ন এখন ধুলোয় পরিণত হয়েছে।

গতবার ঘরের মাঠে রিয়ালকে তছনছ করে ছেড়েছিল ম্যানসিটি। কিন্তু এবার ইতিহাদ স্টেডিয়ামে হৃদয় ভাঙার কাব্য লিখল তারা। রিয়ালের মাঠে প্রথম লেগ ৩-৩ গোলে ড্র হওয়ায় সেমিফাইনালে যাওয়ার ক্ষেত্রে ফেভারিট ছিল ইংলিশ ক্লাবটি। কিন্তু দ্বিতীয় লেগে নিজেদের মাঠে শুরুতেই রদ্রিগোর গোলে পিছিয়ে যায় তারা। ৭৬ মিনিটে কেভিন ডি ব্রুইনার সমতাসূচক গোলে অবশ্য প্রাণ ফিরে পায়।

১২০ মিনিটের লড়াই শেষে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানেই বাজিমাত রিয়ালের। ৪-৩ ব্যবধানে পেনাল্টি শুটআউট জিতে সেমিফাইনালে পা রাখে তারা। ম্যানসিটির হয়ে পেনাল্টি মিস করেন বের্নার্দো সিলভা ও মাতেও কোভাচিচ। হেরে যাওয়ায় যারপরনাই হতাশ সিটি কোচ পেপ গার্দিওলা। তবে শিষ্যদের নিয়ে গর্বে বুক্ ফুলে উঠছে তার।

তিনি বলেন, ‍‍`এমনটা হয়ই– কখনো কখনো আপনি পেনাল্টিতে জেতেন এবং কখনো কখনো জেতেন না। যেভাবে আমরা খেলেছি, তাতে আরও আগেই খেলা শেষ করে দেওয়া উচিত ছিল। আমার একদমই কোনো অনুশোচনা নেই। আক্রমণাত্মক ও রক্ষণাত্মকভাবে আমরা সবকিছুই করেছি। ফুটবল হলো গোলের খেলা।’

‍‍`পেনাল্টি শুটআউটে তারা আমাদের থেকে কিছুটা ভালো ছিল। যে কারণে তারা সেমিফাইনালে এবং আমরা নই। আমার খেলোয়াড়দের হৃদয়ের অন্তস্তল থেকে ধন্যবাদ জানাতে হবে।’

 

Link copied!