• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে ফাইনাল খেলবে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩, ১১:১৮ এএম
বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলে ফাইনাল খেলবে শ্রীলঙ্কা
পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। ছবি: সংগৃহীত

পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচটি অঘোষিত সেমিফাইনালে রূপ নিয়েছে। দুই দলের জন্য ফাইনালের টিকিট নিশ্চিতের ম্যাচ এটি। এই অলিখিত সেমিফাইনালে কোনো রিজার্ভ ডে রাখেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তাই লঙ্কা-পাক ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে লাভ হবে শ্রীলঙ্কার। কারণ সুপার ফোরের দুই ম্যাচ শেষে লঙ্কানরা নেট রানরেটে এগিয়ে রয়েছে। যার জন্য রোববার (১৭ সেপ্টেম্বর) ফাইনালে ভারতের প্রতিপক্ষ হিসেবে খেলার সুযোগ পাবে তারা।

এশিয়া কাপে সুপার ফোরে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় শ্রীলঙ্কার মুখোমুখি হবে পাকিস্তান। ম্যাচটি শুরু হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুর ৩টায়।

এবারের এশিয়া কাপের সহ-আয়োজক দেশ শ্রীলঙ্কা। এখানে হওয়া প্রতিটি ম্যাচেই বৃষ্টির শঙ্কা ছিল।
এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের গ্রুপপর্বে পাল্লেকেল্লেতে ভারত-পাকিস্তান ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। এরপর সুপার ফোরে কলম্বোতেও ছিল বৃষ্টির পূর্বাভাস। সেই কথা মাথায় রেখে শেষ চারে এসিসি ভারত–পাকিস্তান এবং ফাইনাল ম্যাচে রিজার্ভ ডে রাখে। যার জন্য তাদের সমালোচনার মুখেও পড়তে হয়। কেন বাকি সব ম্যাচে রিজার্ভ ডে রাখা হলো না। তবে শেষ পর্যন্ত ভারত-পাকিস্তান ম্যাচ রিজার্ভ ডেতে গড়িয়ে ছিল।

এদিকে পাকিস্তান–শ্রীলঙ্কার এই গুরুত্বপূর্ণ ম্যাচেও বৃষ্টির শঙ্কা রয়েছে। ‘ওয়েদার চ্যানেল’ রিপোর্ট বলছে, ১৪ সেপ্টেম্বর কলম্বোতে বৃষ্টি হওয়ার শঙ্কা ৮৬ শতাংশ। আবহাওয়া বিষয়ক ওয়েবসাইট আকুওয়েদার জানিয়েছে, কলম্বোর আকাশ ম্যাচ চলাকালে পুরো সময়ই মেঘাচ্ছন্ন থাকবে। এদিন ম্যাচ চলাকালীন বৃষ্টি হওয়ার শঙ্কা আছে ৮৪ শতাংশ।

এমন আবহাওয়ার পূর্বাভাস দেখে পাকিস্তান ক্রিকেট দলের সমর্থকদের কপালে চিন্তার ভাঁজ পড়তেই পারে। কারণ, এই ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে রানরেটের হিসাবে ফাইনাল খেলবে শ্রীলঙ্কা। বর্তমানে লঙ্কানদের রানরেট (-০.২০০) আর পাকিস্তানের (-১.৮৯২)। সুপার ফোরের আরেক দল বাংলাদেশ প্রথম দুই ম্যাচ হেরে এরই মধ্যে এশিয়া কাপ থেকে ছিটকে গেছে। আর রোহিত শর্মারা প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে ফাইনালে পৌঁছে গিয়েছে।

Link copied!