• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশকে ২০৭ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৪, ২০২৪, ০৭:৪৬ পিএম
বাংলাদেশকে ২০৭ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা
শ্রীলঙ্কার কুশল মেন্ডিজ দ্রুতগতির হাফ সেঞ্চুরি করেন। ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) রেশ কাটতে না কাটতেই শুরু হয়ে গেলো জাতীয় দলের ব্যস্ততা। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টসভাগ্য সহায় হয়েছে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।  শ্রীলঙ্কা ২০ ওভারে ৩ উইকেটে ২০৬ রান করেছে। 

ব্যাটিংয়ে নেমে দলীয় মাত্র ৪ রানের সময় প্রথম উইকেট হারায় লঙ্কানরা। কিন্তু পরের সব ব্যাটারই দারুণ স্কোর করেন। আভিশকা ফার্নান্ডো ৪ ও কামিন্ডু মেন্ডিজ ১৯ রানে ফিরে গেলেও কুশল মেন্ডিজ মাত্র ৩৬ বলে ৫৯ রান করেন। এছাড়া, সামারাভিরা ৪৮ বলে অপরাজিত ৬১, অধিনায়ক চারিথ আসালাঙ্কা মাত্র ২১ বলে অপরাজিত ৪৪ রান করেন। 

বাংলাদেশের বোলারদের মধ্যে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন ১টি করে উইকেট পান । 

এর আগে, দুই দলের মুখোমুখি ১৩ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের জয় মাত্র ৪টি। বাকি ৯টি ম্যাচে শেষ হাসি হেসেছে লঙ্কানরাই। এমনকি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেও দুই দলের একমাত্র ম্যাচে জয়ী হয়েছিল লঙ্কানরাই। 

জয় পাওয়া চার ম্যাচের মধ্যে বাংলাদেশ আগে ব্যাট করে জিতেছে ২ বার। পরে ব্যাট করে জিতেছে ২ বার। অন্যদিকে লঙ্কানরা আগে ব্যাট করে জয় পেয়েছে ৪ ম্যাচে। পরে ব্যাট করে জিতেছে ৫ ম্যাচ।
 

Link copied!