• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

রুদ্ধশ্বাস ম্যাচে ৩ রানে হারল বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৪, ২০২৪, ০৯:৫৮ পিএম
রুদ্ধশ্বাস ম্যাচে ৩ রানে হারল বাংলাদেশ
জাকেরের ঝড়ের পরও হারল বাংলাদেশ। ছবি : সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে ফেভারিট হিসেবে খেলতে নেমে ঠিকই জয় তুলে নিয়েছে সফরকারী শ্রীলঙ্কা দল। সোমবার  সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। 

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার ২০ ওভারে ৩ উইকেটে ২০৬ রানের জবাবে বাংলাদেশ ২০ ওভাওে ৮ উইকেটে ২০৩ রান করে।  

২০৭ রানের টার্গেটে নেমে দলীয় কোনো রান না হতেই আউট হন লিটন দাস। এরপর সৌম্য সরকার ফিওে যান ১২ রান করে। তিনি আউট হন দলীয় ২১ রানের সময়। দলীয় ৩০ রানের মাথায় তৌহিদ হৃদয় (৮) আউট হন। ৬৮ রানের সময় দলের চতুর্থ উইকেটের পতন ঘটে বাংলাদেশের। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ২০ রান করে ফিরে যান। দলের অন্যতম সেরা পারফরমার মাহমুদউল্লাহ রিয়াদ আউট হন মাত্র ৩১ বলে ৪টি ছক্কা ও ২টি চার হাঁকিয়ে ৫৪ রান করে। তিনি আউট হন দলীয় ১১৫ রানের সময়। মেহেদি হাসান ১১ বলে ১৬ রান করে আউট হন। রিশাদ কোনা রান না করেই আউট হন। দলীয় ১৯৭ রানের সময় জাকের আলি ফিরে যান ৩৪ বলে ৬টি ছক্কা ও ৪টি চারে সর্বোচ্চ ৬৮ রান করে।    

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে বিনুরা, সানাকা ও ম্যাথেউস ২টি করে উইকেট পান।  

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় মাত্র ৪ রানের সময় প্রথম উইকেট হারায় লঙ্কানরা। কিন্তু পরের সব ব্যাটারই দারুণ স্কোর করেন। আভিশকা ফার্নান্ডো ৪ ও কামিন্ডু মেন্ডিজ ১৯ রানে ফিরে গেলেও কুশল মেন্ডিজ মাত্র ৩৬ বলে ৫৯ রান করেন। এছাদা, সামারাভিরা ৪৮ বলে অপরাজিত ৬১, অধিনায়ক চারিথ আসালাঙ্কা মাত্র ২১ বলে অপরাজিত ৪৪ রান করেন। 

বাংলাদেশের বোলারদের মধ্যে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও রিশাদ হোসেন ১টি করে উইকেট পান।

 

Link copied!